× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

মির্জা আব্বাসের কাছে ব্যাখ্যা চেয়েছে বিএনপি

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ২২, ২০২১, বৃহস্পতিবার, ৬:৪২ অপরাহ্ন

দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছে বিএনপি। বৃহস্পতিবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরিত তার কাছে পৌঁছানো হয়েছে। বিএনপির একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে। তবে এ বিষয়ে কেউ কোন কথা বলেননি।

জানা যায়, এম ইলিয়াস আলী নিখোঁজের ৯ বছর উপলক্ষে গত শনিবার এক ভার্চুয়াল আলোচনা সভায় দেয়া বক্তব্যের ব্যাখ্যা জানতে চিঠি দেয়া হয়েছে মির্জা আব্বাসকে। বৃহস্পতিবার চিঠি ইস্যু করা হয়। ওই দিনই তার কাছে এ চিঠি পৌঁছানোর কথা রয়েছে। এ বিষয়ে জানার জন্য মির্জা আব্বাসের ফোনে একাধিকবার কল দিয়েও তাকে পাওয়া যায়নি।


গত ১৭ এপ্রিল দুপুরে সিলেট বিভাগ জাতীয়তাবাদী সংহতি সম্মেলনী-ঢাকার উদ্যোগে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় মির্জা আব্বাস বলেন, ইলিয়াস গুমের পেছনে আমাদের দলের যারা জাড়িত রয়েছে তাদেরকেও চিহ্নিত করার ব্যবস্থা করেন প্লিজ। এদেরকে অনেকেই চেনেন। ইলিয়াস গুম হওয়ার আগের রাতে দলীয় অফিসে কোনো এক ব্যক্তির সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। ইলিয়াস খুব গালিগালাজ করেছিলেন তাকে। সেই বিষধর সাপগুলো এখনও আমাদের দলে রয়ে গেছে। যদি এদেরকে দল থেকে বিতাড়িত করতে না পারি, সামনে যাওয়া যাবে না।
অবশ্য পরেরদিন রোববার দুপুরে রাজধানীর শাহজাহানপুরে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে মির্জা আব্বাস বলেন, কাটপিস করে ইচ্ছেমতো আমার বক্তব্যকে ব্যবহার করা হয়েছে। কী কারণে করা হয়েছে আমি জানি না। এমন কোনো কথা বলিনি, যার জন্য আমাকে বিব্রত হতে হবে। সরকার বা আওয়ামী লীগ ইলিয়াস আলীকে গুম করেনি- এমন কথা আমি বলিনি। আমার কথা বিকৃত করে লেখা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
jashim uddin khan
২৩ এপ্রিল ২০২১, শুক্রবার, ৯:৫৩

যদিও মির্জা আব্বাসের কাছ থেকে এই ধরনের কথা আশা করা যায় না । তবুও বলি তার কথা ফেলাও যায় না। বিিএন,পি তে অনেক গুলা গ্রুপ। এক গ্রুপ আরেক গ্রুপকে ধরিয়ে দেওয়ার নজির ভুরিভুরি। মাঠ পর্যয়ে খবর নিলে দেখবেন গ্রুপ ঠেকাতে গিয়ে সরকার বিরোধী আন্দোলনের পিঠে ছুরি মেরে বসে আছে দলের লোকেরাই। এরা কিন্তু আবার সরকারের সাথে নয় স্থানীয় পুলিশ কর্মর্কতার সাথে আতাত করেছে নিজ সার্থে অথবা বাধ্য হয়ে (ব্ল্যকমেইল)।

হাসানুজ্জামান
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৮:০৬

যাকে শোকজ করা হয়েছে এবং যারা শোকজ করেছে উভয় পক্ষই সমানভাবে দোষী ও দায়ী।

Imrul
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৮:৩৭

This guy most corrupted in BNP. He is a illegal hasina dalel. I don't understand why BNP still keep him party ? Now time to kick him out of BNP. Not only him. Fire Al corrupted old illegal hasina dalel leader's.

শহীদ
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৮:৫৭

শোকজ যারা দিয়েছে তাদেরকে শোকজ করছে এদেশে নিপিড়িত জনগণ।

shamsuirrahman
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৮:০৪

জাতীয়তাবাদী শক্তির দ্বারা গড়া দলকে বি এন পির বর্তমান নেতারা কম্বলের লোম বাছতে বাছতে শেষ করে দিবে। তাদের তো আর বি এন পি গড়ার ভুমিকা নাই যে চিন্তা ভাবনা করবে।

অন্যান্য খবর