× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

কয়েকটি ক্লাবের আপত্তির মুখেই ৩০শে এপ্রিল শুরু লীগ

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৩ এপ্রিল ২০২১, শুক্রবার

লকডাউন শেষ হওয়ার এক সপ্তাহ পর লীগ শুরুর ঘোষণা দিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সেই অবস্থান থেকে সরে আসছে দেশের ফুটবলের শীর্ষ সংস্থাটি। এই মাসেই লীগ শুরুর দিনক্ষণ ঠিক করেছে তারা। সরকার ঘোষিত চলমান লকডাউন শেষ হবে ২৮শে এপ্রিল। এরপর আর লকডাউন বাড়ানো হবে কিনা সে বিষয়ে পরিষ্কার দিক নির্দেশনা না পেলেও ৩০শে এপ্রিল লীগ শুরু করতে চাইছে বাফুফে। গতকাল লীগ কমিটির সভায় ৩০শে এপ্রিল লীগের দ্বিতীয় পর্ব শুরুর দিনক্ষণ ঠিক করে খসড়া সূচিও হয়েছে। এতে আপত্তি জানিয়েছে ক্যাম্প বন্ধ থাকা ব্রাদার্স ইউনিয়ন, আরামবাগ ক্রীড়া সংঘ, মুক্তিযোদ্ধা সংসদ, উত্তর বারিধারা ক্লাব। বাংলাদেশ প্রিমিয়ার লীগের দ্বিতীয় পর্ব ৩০শে এপ্রিল শুরু হলেও বেশি দিন চলবে না।
সর্বোচ্চ ১২ দিন খেলার পর দীর্ঘ বিরতিতে যাবে লীগ। ঈদের ছুটি, জাতীয় দলের ক্যাম্প ও এএফসি কাপের কারণে এক মাসেরও বেশি সময় বন্ধ রাখতে হবে লীগ।  লীগ কমিটি চাইছে ৩ বা ৪ রাউন্ড শেষ করে বিরতিতে যেতে। এর মধ্যে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও আবাহনীর এএফসি কাপের ম্যাচ আছে। এ দুই দলের একাধিক ম্যাচ পরে খেলতে হতে পারে। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বসুন্ধরা কিংস ও আবাহনীর যে ম্যাচগুলো এ সময়ে হবে না সেগুলো তারা পরবর্তীতে প্রথমেই খেলে ফেলবে। ৩০শে এপ্রিল ফিরতি পর্ব শুরু হবে বসুন্ধরা কিংস আর উত্তর বারিধারার ম্যাচ দিয়ে। ম্যাচটি হবে টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে। একই দিন মাঠে নামবে আবাহনী। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তারা খেলবে পুলিশ এফসির বিপক্ষে। রমজানে খেলার সময় কী হবে তা নিয়ে লীগ কমিটি আলোচনা করছে টি-স্পোর্টসের সঙ্গে। লীগের খেলা সমপ্রচার করা এই টেলিভিশনের সঙ্গে সমন্বয় করেই ম্যাচের সময় নির্ধারণ করবে লীগ কমিটি জানিয়েছেন চেয়ারম্যান আব্দুস সালাম মুশের্দী। কয়েকটি ক্লাবের আপত্তির বিষয়ে তিনি বলেন, আমরা খসড়া ফিকচার করেছি। ক্লাবগুলোর মতামত চাওয়া হয়েছে। দেখা যাক সবাই মতামত দিক। গত ৭ই মার্চ শেষ হয়েছিল প্রিমিয়ার লীগের প্রথম পর্ব। কথা ছিল, ৯ই এপ্রিল মাঠে গড়াবে ফিরতি পর্ব। কিন্তু লকডাউনের কারণে খেলা শুরু করা যায়নি। ১৭ই এপ্রিল লীগ কমিটির সঙ্গে ক্লাবগুলোর সভার পর জানানো হয়েছিল, ২১শে এপ্রিলের পর লকডাউন না থাকলে খেলা শুরুর ব্যাপারে পদক্ষেপ নেবে বাফুফে। কিন্তু সরকার দ্বিতীয় দফা লকডাউন দেয়ায় প্রতীক্ষা দীর্ঘায়িত হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর