× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

খুলনার সাংবাদিক আবু তৈয়ব-এর জামিন নামঞ্জুর

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
২৩ এপ্রিল ২০২১, শুক্রবার

খুলনা সিটি মেয়রের দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এনটিভি’র খুলনা বিভাগীয় প্রধান সিনিয়র সাংবাদিক আবু তৈয়বের জামিন নামঞ্জুর করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ভার্চ্যুয়াল আদালতে শুনানি শেষে ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম এ আদেশ দেন। আবু তৈয়বের পক্ষের আইনজীবী আক্তার জাহান রুকু এ তথ্য জানান।
সাংবাদিক আবু তৈয়বকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ২০শে এপ্রিল গ্রেপ্তার করে থানায় আনা হয়। ২১শে এপ্রিল সকালে তাকে ওই মামলায় আদালতে হাজির করা হয়। এরপর ম্যাজিস্ট্রেট তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলার বাদী হয়েছেন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক। তিনি অভিযোগে উল্লেখ করেন, পরস্পর যোগসাজশে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে মিথ্যা ভিত্তিহীন আক্রমণাত্মক এবং মানহানিকর তথ্য প্রচারের মাধ্যমে জনমনে ঘৃণা-বিদ্বেষ সৃষ্টি করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করা হয়। মামলার আরেক আসামি হলেন দৈনিক লোকসমাজ পত্রিকার রামপাল প্রতিনিধি সবুর রানা।
মামলায় তালুকদার আব্দুল খালেক উল্লেখ করেন, তাকে হেয় প্রতিপন্ন করতে আবু তৈয়ব ফেসবুক অ্যাকাউন্টে ১৮ই এপ্রিলের যেকোনো সময় ‘বন্ড লাইসেন্স ম্যানেজিং ডাইরেক্টর খুলনা সিটি মেয়র? শুল্ক ফাঁকির জন্য আড়াই কোটি অর্থদণ্ড, ৫ কোটি ৫৩ লাখ টাকা দাবিনামা, বন্ড লাইসেন্স বাতিল’ শিরোনামে মিথ্যা সংবাদ পরিবেশন করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর