× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

সেই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ২২, ২০২১, বৃহস্পতিবার, ১১:০০ অপরাহ্ন

চিকিৎসকের সঙ্গে বাকবিতন্ডায় জড়ানো ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদকে বরিশাল বিভাগে বদলি করা হয়েছে। লকডাউন চলাকালে গত রোববার রাজধানীর এলিফ্যান্ট রোডে এক চিকিৎসকের পরিচয়পত্র দেখা নিয়ে পুলিশের সঙ্গে এক চিকিৎসকের বাগ্বিতণ্ডার সময় সেখানে এই ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতে দায়িত্বরত ছিলেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন জানিয়েছেন, স্বাভাবিক প্রক্রিয়ায় তাকে বদলি করা হয়েছে। তার বদলির বিষয়টি আগে থেকেই প্রক্রিয়াধীন ছিল।

গত রোববার এলিফ্যান্ট রোডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় নিরাপত্তা চৌকিতে দায়িত্ব পালনরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের এক নারী চিকিৎসকের পরিচয়পত্র দেখতে চান। ওই চিকিৎসক নিজের ব্যক্তিগত গাড়িতে করে যাচ্ছিলেন। এক পর্যায়ে পুলিশ ও ম্যাজিস্ট্রেটের সঙ্গে বাকবিতন্ডায় জড়ান ওই নারী চিকিৎসক। ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে ঘটনার নিন্দা জানিয়ে চিকিৎসক ও পুলিশের সংগঠন থেকে পৃথকভাবে বিবৃতি দেয়া হয়।
এসব বিবৃতিতে পরস্পরকে দোষারোপ করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মোঃ সাজ্জাদ হোসেন
২৪ এপ্রিল ২০২১, শনিবার, ১০:১৯

আপনি ডাক্তার নামের কলন্ক, কারন আপনার মত কিছু ডাক্তার যারা ওষুধ কোম্পানীর কমিশন খান তাই আপনারা প্রতিবাদ করতে জানেন না। ভদ্র মহিলা যে ভাবে আরগুমেন্ট করেছেন তা অবশ্যই প্রসংশনীয়। এক ভাই লিখেছন যাদের কাজ নেই তারা সামান্য কিছুতেই ব্যস্ত থাকেন। ওনার পরনে এপ্রোন রয়েছে তা সত্বেও ওরকম বাকবিতন্ডায় জড়ানো ঠিক হয়নি। শুধু ক্ষমতার অপব্যবহার আর সাধারন মানুষ হাসানো হয়েছে।

Faruque Ahmed
২৪ এপ্রিল ২০২১, শনিবার, ৯:৫৭

আমরা কী বুঝি? বিচার নেই।জোড় জার মুল্লুক তার

Md.Shamsul Alam
২৪ এপ্রিল ২০২১, শনিবার, ৯:৪৮

যে জনগোষ্ঠীর হাতে যথেষ্ট কাজ নেই, তারা যেকোনো বিষয় নিয়ে মেতে উঠতে পারে। আমাদের সংবাদমাধ্যমও ছাইতে বাতাস দেয়। সব সময় সব ক্ষেত্রে মালকোঁচা মেরে নামলেই সফল হওয়া যায় না। বরং হাস্যকর অবস্থার সৃষ্টি হয়।

SHAIKH
২৩ এপ্রিল ২০২১, শুক্রবার, ৮:৫৮

True leadership of a doctor

মোঃ মনিরুজ্জামান
২৩ এপ্রিল ২০২১, শুক্রবার, ৭:৪৮

অসভ‍্য নারীটার কি কোনো বিচার নাই? এখানে তো সকলেই তাদের ক্ষমতা অন‍্যায়ভাবে শো করলো সাধারণ পাবলিক এভাবে করলে কি হতো? ক্ষমতাবানরাই অলওয়েজ জয়ী

Md.Mosharaf hossain
২৩ এপ্রিল ২০২১, শুক্রবার, ৩:১৫

right

Shahadat Saif
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১০:৪৮

সবচাইতে বেশী দোষ করলো যে ডাক্তার তার বিচার হবে না?

ডা: মমিন
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১০:২৬

আমি নিজে ডাক্তার হয়েও এই মহিলার দুর্ব্যবহারে অসন্তুষট। অভদ্রতার চরমে গিয়ে তিনি সকল ডাক্তার সমাজকে হেয় করেছেন। তুই তোকারি ছাড়াও ‘হা...জাদা’ শব্দ জনসমক্ষে ব্যবহার করেছেন। ক্ষমতার দম্ভ দেখিয়েছেন। থ্রেট করেছেন। আইন অনুযায়ী তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করা উচিত।

সান্তনু
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১০:১৫

একটি ভালো সিদ্ধান্ত । এটা সারা দেশে চলমান পুলিশের হয়রানির বিরুদ্ধে একটি শক্ত বার্তা । সরকার কে ধন্যবাদ বিষয়টি মীমাংসা করে দেওয়ার জন্য ।

AMIR
২৩ এপ্রিল ২০২১, শুক্রবার, ১১:১২

ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি ------নিজের যোগ্যতা,ভব্যতার উপর ভরসা হারিয়ে মন্ত্রী,মুক্তিযোদ্ধার ঘাড়ে সওয়ার হওয়া অভদ্র আচরনকারী মহিলা(?)রই জয় হল তা হলে!

মোঃ এনামুল হক
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৮:১৬

এখন ডাঃ রা আনন্দ মিছিল করা এবং পুলিশ দের শোক মিছিল করা উচিত।

Abdur Rahim
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৭:১৪

ম্যাজিস্ট্রেট বুঝতে পারেনি চিকিৎসকের অপারেশনের চাকু কত লম্বা!

আফনান পারভেজ
২৩ এপ্রিল ২০২১, শুক্রবার, ৪:৩১

How this will psychologically impact the minds of BCS admin cadres?

Shobuj Chowdhury
২৩ এপ্রিল ২০২১, শুক্রবার, ৪:২১

Every normal is built on abnormal and every abnormal is built on normal. The poor magistrate is now learning the reality: how many paddy how many rice.

আনিস উল হক
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৩:০৮

প্রশাসন ক্যাডারের জুনিয়র কর্মকর্তাদের নির্বাহী ম্যাজিষ্ট্রট বানিয়ে তাদের এত বেশি রাষ্ট্রিয় ক্ষমতা দেয়া হয়েছে যে পথে-ঘাটে তার অতিপ্রয়োগ ঘটছে।

মিজানুর রহমান
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ২:৫২

ম্যাজিট্রেটকে পালিশ ম্যান দেওয়ার জন্য ধন্যবাদ

Tuheen
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১:১৪

Everything we care. That mean police is safe and they are more powerful than magistrate

Mahmud
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১০:০৬

এই নারী ডাক্তার মুখে বলেছিলেন তার বিশাল ক্ষমতা । এবার দেখিয়ে দিলেন । Don't underestimate the power of Doctors.

অন্যান্য খবর