× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২০ জুন ২০২১, রবিবার, ৮ জিলক্বদ ১৪৪২ হিঃ
কলকাতা কথকতা

স্বাস্থ্যে জরুরি অবস্থা ঘোষণার নির্দেশ সুপ্রিম কোর্টের, হাইকোর্টের নির্দেশে বাতিল সব ধরণের প্রচার

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) এপ্রিল ২৩, ২০২১, শুক্রবার, ৯:৫২ পূর্বাহ্ন

ভারতে স্বাস্থ্যক্ষেত্রে জরুরি অবস্থা ঘোষণার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।  প্রধান বিচারপতি এসএ বোবাদের নেতৃত্বে সুপ্রিম কোর্টের একটি বেঞ্চ এই নির্দেশ দিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে অক্সিজেন, জরুরি ওষুধ ও ভ্যাকসিন সরবরাহ সম্পর্কিত জাতীয় নীতি ঘোষণার নির্দেশ দিয়েছেন। প্রয়োজনে কোনো কোনো ক্ষেত্রে এসমা প্রয়োগ করার কথাও তারা বলেছেন। এসমা হল এসেন্সিয়াল সার্ভিসেস মেইনটেনেন্স আক্ট। সুপ্রিম কোর্টের এই নির্দেশের পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুক্রবার সব রাজ্যের চিফ সেক্রেটারিদের সঙ্গে  জরুরি বৈঠকে বসছেন। 

এদিকে কলকাতা হাইকোর্ট পশ্চিমবঙ্গে শেষ দু দফার ভোটের আগে সব মিছিল, জনসভা ও প্রচার নিষিদ্ধ ঘোষণা করেছেন। হাইকোর্টের এই নির্দেশের পর টনক নড়েছে নির্বাচন কমিশনের। তারা ২৬ ও ২৯ এপ্রিলে রাজ্যে যে কোনো ধরণের নির্বাচনী প্রচারে রাশ টেনেছে। পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় কোভিডে সংক্রমিত হয়েছে ১১ হাজার ৪৮ জন।  এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৬ জনের। এই প্রেক্ষিতে হাইকোর্ট এই নির্দেশ দিতে বাধ্য হয়েছে বলে জানা গেছে।  পশ্চিমবঙ্গে ৮ দফা নির্বাচনের ৬ দফা হয়ে গেছে।
বাকি দুদফার আগে নির্বাচন কমিশনের এই ঘুম ভাঙাকে আমজনতা স্বাগত জানিয়েছে। জনগন একটা কথাই বলছে- বেটার লেট দান নেভার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর