× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৯ জুন ২০২১, শনিবার, ৮ জিলক্বদ ১৪৪২ হিঃ
কলকাতা কথকতা

কোভিড সংক্রমণের হারে ভোটের বাংলা ভারতে প্রথম, হুঁশ নেই রাজনৈতিক নেতাদের

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) এপ্রিল ২৭, ২০২১, মঙ্গলবার, ১০:৩৫ পূর্বাহ্ন
ফাইল ফটো

হিংসায় উন্মত্ত পৃথিবী আর ভোটে উন্মত্ত পশ্চিম বাংলা। রাজ্যে সপ্তম দফার ভোট হয়ে গেল সোমবার। মারামারি,  সংঘাত, বোমাবাজি, রক্তপাতের কোনও কমতি নেই। অথচ সবার চোখের আড়ালে কোভিড সংক্রমণে পশ্চিমবঙ্গ ভারতের এক নম্বর রাজ্যে পরিণত হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া হিসেব অনুযায়ী পশ্চিম বাংলায় সংক্রমণের হার সাড়ে ৯ শতাংশ। দ্বিতীয় স্থানে কর্ণাটক ৯ শতাংশ হার নিয়ে। অথচ এই মারাত্মক কোভিড পরিস্থিতিতে হুঁশ নেই রাজনৈতিক দলগুলির। 

তৃণমূল, বিজেপি, সংযুক্ত মোর্চাতেই আটকে আছেন তাঁরা। অক্সিজেনের অভাবে মানুষ ধুঁকছে, স্মশানে চিতাগ্নি নিভছে না, হাসপাতালের দরজায় মাথা কোটা মানুষের সংখ্যা বাড়ছে।
আর রাজনৈতিক দলগুলি ভোটের হার নিয়ে ব্যস্ত। যে মানুষের জন্যে সহমর্মিতায় তাঁদের প্রাণ কাঁদে সেই মানুষই যদি না থাকে তাহলে তাঁরা কাঁদবেন কাদের জন্যে?  পশ্চিম বাংলায় পজিটিভিটির হার ৫০ শতাংশে পৌঁছেছে। অর্থাৎ প্রতি দুজনের মধ্যে একজন কোভিড পজিটিভ।  শেষের সে দিনের ইঙ্গিত পেয়েও কি রাজনীতি জীবনের থেকে বড় হবে? জীবনের জন্যে রাজনীতি নাকি রাজনীতির জন্যে জীবন, সেই প্রশ্নের মুখে দাঁড়িয়েছে পশ্চিমবঙ্গ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
salman miah
২৭ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ৪:২৪

very sad affairs. boycott all these political leaders those who instigating people to join rallies.

Kazi
২৬ এপ্রিল ২০২১, সোমবার, ১০:১৬

Very unfortunate, politicians don't care for public

অন্যান্য খবর