× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ জুন ২০২১, মঙ্গলবার, ৪ জিলক্বদ ১৪৪২ হিঃ
কলকাতা কথকতা

নির্মম এপ্রিল, ভারতে এক মাসে আক্রান্ত ৬৯ লাখ, মৃত প্রায় ৪৯ হাজার, পিছিয়ে নেই পশ্চিম বাংলাও

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) মে ১, ২০২১, শনিবার, ১০:০৩ পূর্বাহ্ন

৬০ ন্যানোমিটারের ভাইরাসটি ভারতকে শতাব্দীর সব থেকে বড় বিপর্যয়ের সামনে দাঁড় করালো এই এপ্রিলে। এপ্রিল মাসে ভারতে কোভিড আক্রান্ত হয়েছে ৬৯ লাখ মানুষ। এর মধ্যে এই মাসেই মৃত্যু হয়েছে ৪৮ হাজার ৭৬৮ জনের।  আরো ভয়ঙ্কর তথ্য, এর মধ্যে ৩৬ হাজার ৩৯ জনেরই মৃত্যু হয়েছে ১৭ থেকে ৩০ এপ্রিল এই দু সপ্তাহে। পিছিয়ে নেই পশ্চিম বাংলাও। শুক্রবার পশ্চিমবঙ্গে কোভিড সংক্রমিত হয়েছে ১৭ হাজার ৪১১ জন। মৃত ৯৬ জন। বাংলায় একদিনে মৃতের সংখ্যা শুক্রবারই সর্বাধিক। বাংলায় মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ২৮ হাজার ৩৬৬ জন।
শুক্রবার একদিনে ভারতে আক্রান্তের সংখ্যা রেকর্ড ছুঁয়েছে। এদিন আক্রান্ত হয় ৪ লাখ ২ হাজার ৩৫১ জন। গোটা বিশ্বে একদিনে আক্রান্ত হওয়ার রেকর্ড এটি। কোভিড ঝড়ের তান্ডবে বিপন্ন ভারতে ১৮ বছরের উর্ধদের টিকা দেয়ার যে প্রকল্প নেয়া হয়েছে তা ১ মে শুধু ৬ টি রাজ্য শুরু করতে পেরেছে। ভ্যাকসিন অপ্রতুলতার কারণে অন্য রাজ্যে প্রকল্প পিছিয়েছে। একই কারণে প্রবীণদের দ্বিতীয় ডোজের টিকাদান মার খাচ্ছে। কার্যত কোভিড ভারতীয়দের জীবনকে দুর্বিষহ করে দিয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
nasir uddin
২ মে ২০২১, রবিবার, ২:২০

We pray for you in earnest. Get well soon India.

অন্যান্য খবর