× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

বিল গেটস ও মেলিন্ডার ২৭ বছরের সংসার ভেঙে গেল

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ সপ্তাহ আগে) মে ৪, ২০২১, মঙ্গলবার, ৯:০২ পূর্বাহ্ন

দীর্ঘ ২৭ বছর একসঙ্গে পথচলা তাদের। হঠাৎই দিলেন বিচ্ছেদের ঘোষণা। ডিভোর্সের কথা জানালেন বিল গেটস ও মেলিন্ডা। এক টুইট বার্তায় এ ঘোষণা দিয়েছেন তারা। মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস বিশ্বের অন্যতম শীর্ষ ধনী। বিল গেটস ও মেলিন্ডার গড়ে তোলা দাতব্য প্রতিষ্ঠান ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ বিশ্বব্যাপী পরিচিত। এ ফাউন্ডেশন বিশ্বজুড়ে সংক্রামক রোগব্যাধির বিরুদ্ধে লড়াই ও শিশুদের টিকাদানে উৎসাহিত করতে কোটি কোটি ডলার ব্যয় করছে।
বিল গেটস ও মেলিন্ডা বলেছেন, আমরা একসঙ্গে দম্পতি হিসেব থাকতে পারব, এমনটা আর বিশ্বাস করি না।
আশির দশকের শেষদিকে মেলিন্ডা যখন বিল গেটসের প্রতিষ্ঠান মাইক্রোসফটে যোগ দেন, তখন থেকে তাঁদের পরিচয়। তাদের তিন সন্তান রয়েছে।
ফোর্বস সাময়িকীর তথ্যমতে, বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় বিল গেটস চতুর্থ অবস্থানে আছেন।
তার সম্পদের পরিমাণ ১২৪ বিলিয়ন মার্কিন ডলার। টুইট বার্তায় বিল ও মেলিন্ডা বলেন, গত ২৭ বছরে আমরা অসাধারণ তিনটি সন্তান পেয়েছি। এমন একটা ফাউন্ডেশন গড়ে তুলেছি, যে ফাউন্ডেশন বিশ্বজুড়ে মানুষকে স্বাস্থ্যকর ও সক্ষম করে গড়ে তুলতে কাজ করছে। আমরা যে বিশ্বাস থেকে ওই ফাউন্ডেশনের যাত্রা শুরু করেছি, সেটা থাকবে। এই ফাউন্ডেশনের কাজ একসঙ্গে চালিয়ে যাব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Harun al-Rashid
৪ মে ২০২১, মঙ্গলবার, ৭:৪৪

এতে আফসূস বা যারে যার হবার কি আছে। এতো এতো অর্থ বিত্ত যশ খ্যাতি তাদের মাঝে যে অহমিকার পাহাড় হয়ে দাড়িয়ে গেছে তা ডিঙ্গানো মোটেই সহজ ছিল না। পরিনতী বিচ্ছেদ। নিরব মনোকষ্টে শান্তনার প্রলেপ- বন্ধু হয়ে রইবো

ফজলু
৪ মে ২০২১, মঙ্গলবার, ১২:৪৪

তাই বলে ২৭ বছর! তাও কিনা এক সংসারে! পশ্চিমাদের ক্ষেত্রে এটা আমি বিশ্বাসই করতে পারি না। এত দীর্ঘ সময় পশ্চিমারা এক বাসাতেও থাকতে পারে না; আর থাকলেও কয়েক দফা প্রতিবেশী পাল্টায়। যাক, যা হবার হয়েই গেছে। এজন্য তারা স্ত্রীকে স্ত্রী বলতে চায় না; বলে গার্লফ্রেন্ড। তাদের ধারণা স্ত্রী বললে তাকে বয়স্ক বয়স্ক মনে হয়। এখন এই ভুলের কাফ্ফারা আদায় কর।

Mahmud
৩ মে ২০২১, সোমবার, ১১:৩৯

তাদেরকে মানব সেবায় নিয়োজিত একটি আদর্শ দম্পতি মনে করা হতো । যে কোন বিবাহ বিচ্ছেদই বেদনাদায়ক , আর সেটা যদি হয় ২৭টি বছর একসাথে থাকার পর । কী কারনে বিচ্ছেদ সেটা তারাই ভালো জানবেন । আবার প্রমান হলো একসাথে থাকার জন্য প্রাচুর্যই যথেষ্ঠ নয় ।

abu basher
৪ মে ২০২১, মঙ্গলবার, ১০:১৩

Again, the split is causing the split!

z Ahmed
৪ মে ২০২১, মঙ্গলবার, ১০:০১

This is western culture. They can''t be an exception.

আনিস উল হক
৩ মে ২০২১, সোমবার, ৮:৪৬

প্রখর মেধা বুদ্ধি বস্হাপনায় দক্ষতা পরিশ্রম সঠিক সিদ্ধান্ত গ্রহণের সক্ষমতা দিয়ে তারা যে অর্থ সম্পদ অর্জন করেন তা বিশ্বে তাদের এক ঈর্ষণীয় অবস্হানে নিয়ে গেছে এবং যা হয়তবা তাদের আত্মব্যক্তিত্বের প্রতি আরও শ্রদ্ধাশীল হতে শিখেয়েছে। তাদের যৌথজীবনের অর্জনের প্রতি তারা শ্রদ্ধা আস্হা ও পরস্পরের প্রতি সম্মান রেখেই ২৭ বছরের সংসার জীবনের অবসান ঘটালেন। শান্তিপূর্ণভাবে তাদের দাম্পত্য সম্পর্ক ছিন্ন করার প্রক্রিয়াটিও বিশ্বের মানুষের মধ্যে একটি আলোচিত বিষয় হয়ে থাকবে।

অন্যান্য খবর