× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ মে ২০২১, রবিবার, ৩ শওয়াল ১৪৪২ হিঃ

কালোবাজারে নবজাতক বিক্রি, জার্মানিতে এক দম্পতি গ্রেপ্তার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ সপ্তাহ আগে) মে ৪, ২০২১, মঙ্গলবার, ৯:৫০ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট: ৫:৪৩ অপরাহ্ন

নবজাতকদের কালোবাজারে বিক্রির সঙ্গে জড়িত থাকার সন্দেহে জার্মান পুলিশ দু’ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। তারা বুলগেরিয়ার নাগরিক। এ খবর দিয়ে অনলাইন সিএনএন বলছে, জার্মানির সারল্যান্ড রাজ্যের নিউনকিরশ্চেন থেকে বৃহস্পতিবার গ্রেপ্তার করা হয়েছে ওই দু’জনকে। তারা স্বামী-স্ত্রী। ৫৮ বছর বয়সী ব্যক্তি ও তার ৫১ বছর বয়সী স্ত্রী একটি অপরাধ বিষয়ক চক্রের সঙ্গে জড়িত। এই সংগঠিত চক্রটি নবজাতকদের বিক্রি করে। এ অভিযোগে তাদেরকে গ্রেপ্তার করে পুলিশি হেফাজতে নেয়া হযেছে। বুলগেরিয়ার একটি মামলার সূত্র ধরে তাদেরকে গ্রেপ্তার করা হয়।
কারণ, বুলগেরিয়া কর্তৃপক্ষ ইউরোপিয়ান এরেস্ট ওয়ারেন্ট ইস্যু করে এই দম্পতির বিরুদ্ধে। অভিযোগ আছে, বুলগেরিয়া থেকে অন্তঃসত্ত্বা কমপক্ষে ৮ জন নারীকে প্রতিবেশী গ্রিসে নিয়ে গিয়েছেন তারা। গ্রিসে ওইসব অন্তঃসত্ত্বা বাচ্চা প্রসব করার পর অভিযুক্ত দম্পতি সেই বাচ্চাকে তাদের ক্রিমিনাল গ্যাংয়ের অন্য সদস্যদের হাতে তুলে দেয় বিক্রির জন্য। এর বিনিময়ে সন্তান প্রসবকারী নারীকে অর্থ দেয়া হতো। এ নিয়ে তুখোড় অনুসন্ধান শেষে সারল্যান্ড পুলিশ কর্তৃপক্ষ এই দম্পতিকে একটি গাড়ি চালানো অবস্থায় দেখতে পায়। তাদেরকে গ্রেপ্তার করে সারব্রুয়েকেন ডিস্ট্রিক্ট কোর্টে তোলা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর