× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ মে ২০২১, রবিবার, ৩ শওয়াল ১৪৪২ হিঃ

সভাপতি পদ নিয়ে সুপ্রিম কোর্ট বারে বাকবিতণ্ডা, হাতাহাতি

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ সপ্তাহ আগে) মে ৪, ২০২১, মঙ্গলবার, ৫:৪০ অপরাহ্ন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শূন্য পদে সভাপতি নির্বাচন নিয়ে ডাকা বিশেষ সাধারণ সভায় বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এ ঘটনায় পাল্টাপাল্টি দায় দিয়ে বক্তব্য দিয়েছেন আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীরা।

জানা যায়, নির্ধারিত সভার শুরুতে সাধারণ সভায় কে সভাপতিত্ব করবেন এই নিয়ে হট্টগোল শুরু হয় আওয়ামী লীগ এবং বিএনপি সমর্থিত আইনজীবীদের মধ্যে।

সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, বিধান অনুযায়ী আমি এ সভা পরিচালনা করবো। কিন্তু তাতে বিরোধিতা করেন আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের বর্তমান কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ শফিক উল্লাহ। তিনি মিলনায়তনের ডায়েসে দাঁড়িয়ে ঘোষণা দেন, তিনি এ সভার সভাপতিত্ব করবেন।

দুজনের বাকবিতণ্ডার এক পর্যায়ে শফিক উল্লাহ অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিনকে সমিতির সভাপতি ঘোষণা দেন। এ ঘোষণায় সমর্থন দেন আওয়ামী সমর্থিত আইনজীবিরা। আর বিরোধিতা করেন বিএনপি সমর্থিত আইনজীবীরা।

এসময় কণ্ঠ ভোট নয় ব্যালটের নির্বাচনের মাধ্যমে সভাপতি নির্বাচন করার বিষয়ে আইনজীবী পুনরায় বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। ঘটে হাতাহাতিও। এরপর মিলনায়তনের বিদ্যুৎ ও মাইকের সংযোগ বিচ্ছিন্ন করা হলে অবস্থানরত আইনজীবীরা বাইরে বেরিয়ে আসেন।

এদিকে মিলনায়তনের বাইরে সমিতির সহ-সভাপতি শফিক উল্লাহর নেতৃত্বে আওয়ামী লীগ সমর্থিত কার্যনির্বাহী কমিটির সদস্যরা রেজুলেশন পাস হয়েছে এবং অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিনকে সভাপতি মনোনিত করা হয়েছে বলে ঘোষণা দেন।

সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, সাধারণ সভা করার মতো পরিবেশ-পরিস্থিতি না থাকায় সভা মুলতবি করা হলো।

অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন বলেন, আমাকে যদি আবারও সভাপতি নির্বাচিত করা হয় আমি বিগত দুই বছরের মতো এবারও উন্নয়ন কাজ করে যাবো।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
nasir uddin
৫ মে ২০২১, বুধবার, ৭:৩৬

What development AD is referring to? Is he Upazilla Chairman?

Yasin Khan
৪ মে ২০২১, মঙ্গলবার, ৩:৪৮

ভোট কেন্দ্র দখলের ন্যায় আইনজীবী সমিতির পদ দখলের দৃশ্য আইনজীবীগণ মেনে নিবেননা।

Mahmud
৪ মে ২০২১, মঙ্গলবার, ৮:১৩

In absence of President , senior most Vice President should act as President. Attorney General has got nothing to do.

mozibur binkalam
৪ মে ২০২১, মঙ্গলবার, ৬:৩৯

ওনারা নাকি শিক্ষিত মানুষ দুঃখ লাগে আবার হাসিও পায়।

তপু
৪ মে ২০২১, মঙ্গলবার, ৫:৩২

আইনজীবী সমিতির সভাপতি হিসেবে অ্যাটর্নি জেনারেল কী উন্নয়ন করবেন?

Desher Bhai
৪ মে ২০২১, মঙ্গলবার, ৬:১৫

Fallout from SHW's autocracy.

অন্যান্য খবর