× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২০ জুন ২০২১, রবিবার, ৮ জিলক্বদ ১৪৪২ হিঃ

নাম পরিবর্তন করে যেভাবে ইমরান থেকে ওমর সানী

বিনোদন

স্টাফ রিপোর্টার
৬ মে ২০২১, বৃহস্পতিবার

চলচ্চিত্র জগতে নাম পরিবর্তনের একটা ট্রেন্ড আছে। অনেক সিনে তারকার বর্তমান যে নামটি সেটি আসল নাম নয়। সিনেমায় নাম লেখানোর পর তাদের এই নামটি ব্যবহৃত হয়। আজ নব্বই দশকের তুমুল জনপ্রিয় নায়ক ওমর সানীর জন্মদিন। এই বিশেষ দিনে জেনে নেয়া যাক তার আসল নাম কি ছিল এবং কীভাবে তার নামটি পরিবর্তন হয়। এক সাক্ষাৎকারে ওমর সানী নিজের মুখে জানিয়েছিলেন সেই কথা। ‘চাঁদের আলো’ খ্যাত এ নায়ক বলেন, আমার ফিল্মের জার্নিটা শুরুটা হয় নূর হোসেন বলাই পরিচালিত ‘এই নিয়ে সংসার’ ছবি দিয়ে। এর আগে আমি সিনেমায় ঢোকার জন্য বেশ স্ট্রাগল করছিলাম।
এক পর্যায়ে আমার সাথে পরিচয় জালাল উদ্দিন রুমি সাহেবের সঙ্গে। তখন ইমরান নামে একজন হিরো ছিল। ‘অপেক্ষা’ ছবিতে দিলীপ বিশ্বাস সাহেব এনেছিলেন তাকে। তাই জালাল উদ্দিন রুমি বললেন, ইমরান নামে তো হিরো আছে। তোমার নামটা পরিবর্তন করো। আমি বললাম, কি দেওয়া যায়? তখন বললেন ওমর। ইসলামে ওমর নামটা অনেক বিখ্যাত। আমারও পছন্দ হয়েছিল। আমি বলেছিলাম, ওকে ফাইন। আর সানী নামটা যুক্ত করেছিলেন শ্রদ্ধেয় একজন অভিনেতা জুবের আলম। উনি আমাকে সানী যুক্ত করতে বললেন। দুটো মিলে হলো ওমর সানী। তখন আমার আমার অব্বু-আম্মুকে বললাম। ওনারা এতো কিছু বুঝতেন না। বুঝতেন শুধু তাদের ছেলে কতটুকু ভালো অভিনেতা হবে, নায়ক হবে। তাই তারা মেনে নিলেন। আমি ইমরান থেকে হয়ে গেলাম ওমর সানী। নব্বই দশকে ‘মশাল’ সিনেমায় ছোট্ট একটি চরিত্র অভিনয় করে বড় পর্দায় অভিষেক হয় ওমর সানীর। এরপর ১৯৯২ সালে নূর হোসেন বলাই পরিচালিত ‘এই নিয়ে সংসার’ ও শেখ নজরুল ইসলাম পরিচালিত ‘চাঁদের আলো’ সিনেমার মধ্য দিয়ে পরিচিত পান তিনি। বিশেষ করে ‘চাঁদের আলো’ সিনেমাটি হিট হলে আর পেছনে ফিরে তাকাতে হয়নি ওমর সানীকে। একে একে অভিনয় করেছেন – ‘এই নিয়ে সংসার’, ‘মহৎ’, ‘প্রেমগীত’, ‘দোলা’, ‘চরম আঘাত’, ‘প্রথম প্রেম’, ‘ক্ষুধা’, ‘মুক্তির সংগ্রাম’, ‘চাঁদের আলো’, ‘গৃহবধূ’, ‘ঘায়েল’, ‘আখেরি হামলা, ‘হারানো প্রেম’, ‘গরীবের রাণী’, ‘শয়তান মানুষ’, ‘রঙ্গিন রংবাজ’, ‘লাট সাহেবের মেয়ে’, ‘কুলি’, ‘অধিকার চাই’ ইত্যাদি সিনেমায়। ১৯৯৬ সালের ২ আগস্ট ওমর সানী জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমীর সঙ্গে ঘর বাঁধেন। এই দম্পতির ফারদিন এহসান স্বাধীন নামের এক ছেলে ও ফাইজা নামে এক মেয়ে রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর