× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৫ জুন ২০২১, শুক্রবার, ১৩ জিলক্বদ ১৪৪২ হিঃ

‘বুড়ো’ পাকিস্তানি পেসারের চমক

খেলা

স্পোর্টস ডেস্ক
৮ মে ২০২১, শনিবার

বয়স ৩৬। এই সময় তো বেশিরভাগ ক্রিকেটার অবসরেই চলে যান। পেসারদের জন্য টিকে থাকাটা আরও কঠিন। তবে চমক দেখালেন তাবিশ খান। এই বয়সে  টেস্ট অভিষেক হলো পাকিস্তানি পেসার তাবিশ খানের। জিম্বাবুয়ের বিপক্ষে গতকাল শুরুর হওয়া সিরিজের দ্বিতীয় টেস্টে জাতীয় দলের ক্যাপ পান তাবিশ। ঘরোয়া ক্রিকেটে অনেক দিনের পরীক্ষিত পারফরমার তাবিশ খান। প্রথম শ্রেণির ক্রিকেটে তার শিকার ৫৯৮ উইকেট।
তবে পাকিস্তানের হয়ে সবচেয়ে বেশি বয়সে অভিষেক হওয়ার রেকর্ডে তাবিশের নামটা একটু পেছনের দিকেই। এমন শীর্ষ রেকর্ডটি মিরান বক্সের। সেই ১৯৫৪-৫৫ মৌসুমের ঘটনা। লাহোরে ভারতের বিপক্ষে ৪৭ বছর ২৮৪ দিন বয়সে অভিষেক হয়েছিল মিরান বক্সের। জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে পাকিস্তান। হারেরেতে সিরিজের প্রথম টেস্টে ইনিংস এবং ১১৬ রানের বড় ব্যবধানে জয় পায় বাবর আজমের দল। গতকাল হারারেতে টসে জিতে ব্যাটিং বেছে নেয় পাকিস্তান। দলীয় ১২ রানে উইকেট খোয়ান পাক ওপেনার আবিদ আলী। তবে এরপর স্বাগতিকদের পীড়া দেন আবিদ আলী ও আজহার আলী। গতকাল ২০৮/১ সংগ্রহ নিয়ে দিনের শেষ ঘণ্টার ড্রিংকস ব্রেকে যায় পাকিস্তান। এসময় আজহার ১০২ ও আবিদ ৯৪ রানে অপরাজিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর