× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৫ জুন ২০২১, শুক্রবার, ১৩ জিলক্বদ ১৪৪২ হিঃ

জিতলেই চ্যাম্পিয়ন ম্যান সিটি

খেলা

স্পোর্টস ডেস্ক
৮ মে ২০২১, শনিবার

‘অল ইংলিশ’ চ্যাম্পিয়নস লীগ ফাইনালে ম্যানচেস্টার সিটি ও চেলসির লড়াই দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব। শিরোপা লড়াইয়ে নামার আগে আজ আরেক ‘ফাইনালে’ চেলসিরই বিপক্ষে মাঠে নামছে সিটিজেনরা। ইংলিশ প্রিমিয়ার লীগে আজ চেলসির মুখোমুখি হচেছ ম্যানচেস্টার সিটি। ম্যানচেস্টারে ইতিহাদ স্টেডিয়ামে খেলা শুরু বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায়। এই ম্যাচে পূর্ণ পয়েন্ট পেলে প্রিমিয়ার লীগের শিরোপা নিশ্চিত হয়ে যাবে ম্যান সিটির। পরবর্তী চ্যাম্পিয়ন্স লীগের টিকিট পেতে ম্যাচটি গুরুত্বপূর্ণ চেলসির জন্যও। প্রিমিয়ার লীগে ৩৪ ম্যাচে ২৫ জয় ও ৫ ড্রয়ে ৮০ পয়েন্ট সংগ্রহ ম্যান সিটির। এক ম্যাচ কম খেলে ১৩ পয়েন্টের ব্যবধানে দুইয়ে অবস্থান নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের।
অর্থাৎ নিজেদের বাকি ৪ ম্যাচের একটিতে জয় পেলেই শিরোপা উঠবে ইতিহাদের শো-কেসে। আর টেবিলের চারে অবস্থান করছে চেলসি। ৩৪ ম্যাচে ১৭ জয় ও ৭ ড্রয়ে ৬১ পয়েন্ট সংগ্রহ চেলসির। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে চেলসির ওপর চাপ রেখেছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। মুখোমুখি দেখায় চেলসির চেয়ে এগিয়ে রয়েছে ম্যান সিটি। তিন দেখায় দুইবার জয় পায় সিটিজেনরা। তবে সর্বশেষ সাক্ষাতে এফএ কাপের সেমিফাইনালে সিটিকে ১-০ গোলে হারায় টমাস টুখেলের শিষ্যরা । আর উড়ন্ত ফর্মেই রয়েছে চেলসি। গত জানুয়ারিতে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে বরখাস্ত করার পর জার্মান কোচ টুখেলকে নিয়োগ দেয় লন্ডনের ক্লাবটি। ইংলিশ প্রিমিয়ার লীগে তখন আট ম্যাচের পাঁচটিতে হেরে পয়েন্ট তালিকার ৯ নম্বরে চেলসি। নতুন কোচের সামনে মূল চ্যালেঞ্জ ছিল তাই লীগে স্ট্যামফোর্ড ব্রিজের দলটিকে কক্ষপথে ফেরানো। তার কোচিংয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে লীগে চার নম্বরে ফিরেছে চেলসি। ৪৭ বছর বয়সী টুখেলের কোচিংয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে প্রথম ১৪ ম্যাচে অপরাজিত ছিল চেলসি। এখন পর্যন্ত ২৪ ম্যাচের মধ্যে দলটির জয় ১৬টিতে, ড্র করেছে ৬টি, হার মাত্র দুটিতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর