× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৫ জুন ২০২১, শুক্রবার, ১৩ জিলক্বদ ১৪৪২ হিঃ
বেলফোর্টের হ্যাটট্রিক

আবাহনীর বড় জয়

খেলা

স্পোর্টস রিপোর্টার
৮ মে ২০২১, শনিবার

কারভেন্স বেলফোর্টের হ্যাটট্রিকে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে উড়িয়ে দিলো ঢাকা আবাহনী।  গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লীগের সেকেন্ড লেগের এই ম্যাচে পুরান ঢাকার দলটিকে আবাহনী হারিয়েছে ৬-০ গোলের বড় ব্যবধানে। বেলফোর্ট তিনটি, মামুন মিয়া ও মাসিহ সাইগানি একটি করে গোল করেন। অপরটি আত্মঘাতী গোল। প্রথম লেগে এই বেলফোর্টের একমাত্র গোলেই রহমতগঞ্জকে হারিয়েছিল ছয়বারের চ্যাম্পিয়নরা। বাংলাদেশ পুলিশের সঙ্গে পয়েন্ট খুইয়ে সেকেন্ড লেগ শুরু করে ঢাকা আবাহনী। তবে দ্বিতীয় ম্যাচেই  ব্রাদার্স ইউনিয়নকে ৫-২ গোলে হারিয়ে ঘুরে দাঁড়ায় গত আসরের রানার্সআপরা। গতকাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই রহমতগঞ্জের উপর চাপ সৃষ্টি করে খেলতে থাকে আকাশী হলুদ শিবির। এতটা চাপ নিতে পারেনি পুরান ঢাকার ক্লাবটি।
যার প্রমাণ আত্মঘাতি গোল। ম্যাচের ২৭তম মিনিটে রায়হানের বাড়ানো বলে রহমতগঞ্জের তাজিকিস্তানের ডিফেন্ডার খোরশেদ বেকনাজারোভের বুকে লেগে বল জালে জড়িয়ে যায় রহমতগঞ্জের জালে (১-০)। মিনিট দশেক পর দুই বিদেশির রসায়নে ব্যবধান বাড়ায় আবাহনী। ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফায়েলের বাড়ানো বলে একদম ফাকায় ছিলেন হাইতিয়ান ফরোয়ার্ড বেলফোর্ট । বল জালে জড়াতে বিন্দুমাত্র ভুল করেননি তিনি (২-০)। ম্যাচের ৪৩ মিনিটে ফের রাফায়েল ও বেলফোর্ট রসায়ন। রাফায়েলের আলতো ক্রস থেকে ঠান্ডা মাথায় হেডে বল জালে জড়ান এই হাইতিয়ান (৩-০)। ৬২ মিনিটে মামুন মিয়ার কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত এক গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন বেলফোর্ট (৪-০)। এটি লীগের পঞ্চম হ্যাটট্রিক। এর আগে শেখ জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর জোবে, শেখ রাসেলের নাইজেরিয়ান ফরোয়ার্ড অবি মনেকে এবং বসুন্ধরা কিংসের আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দ্য সিলভা হ্যাটট্রিক করেছেন। মিনিট তিনেক পর সেই বেলফোর্টের সহায়তায় গোলের দেখা পান আাবহনীর ডিফেন্ডার মামুন মিয়া (৫-০)। ম্যাচের ৮৫ মিনিটে রহমতগঞ্জের কফিনে শেষ পেরেকটটি ঠুকে দেন আফগান ডিফেন্ডার মাসিহ সাইঘানি (৬-০)। এই জয়ে ১৫ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে শেখ জামালকে পেছনে ফেলে টেবিলের দ্বিতীয়স্থানে উঠে এল ঢাকা আবাহনী। যদিও শেখ জামালের চেয়ে এক ম্যাচ বেশি খেলেছে তারা। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রহমতগঞ্জ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর