× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ জুন ২০২১, মঙ্গলবার, ৪ জিলক্বদ ১৪৪২ হিঃ
কলকাতা কথকতা

কোভিড যুদ্ধে বাংলাদেশের উপহার, পেট্রাপোল সীমান্ত দিয়ে এলো ১০ হাজার ভায়াল রেমডেসিভির

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) মে ৮, ২০২১, শনিবার, ৯:৪৬ পূর্বাহ্ন

ভারতের প্রতি সৌজন্য এবং ভারতীয়দের প্রতি ভালোবাসার দলিল হিসেবে বাংলাদেশ করোনা অতিমারির সময় পাঠালো ১০ হাজার ভায়াল জীবনদায়ী রেমডেসিভির। পেট্রাপোল সীমান্তে বাংলাদেশের রাষ্ট্রদূত তৌফিক হাসান তা গ্রহণ করে ভারত সরকারের হাতে তুলে দিয়েছেন। ভারত সরকারের বিদেশ দপ্তরের মুখপাত্র অরিন্দম বাগচি টুইট করে এই ওষুধের প্রাপ্তি স্বীকারের সঙ্গে সঙ্গে বাংলাদেশকে গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন। বাংলাদেশ ভারতে আরো পিপিই কিট, জিংক করোনা আন্টি ভাইরাল ড্রাগ, আন্টি ভাইরাল ও ভিটামিন সি ট্যাবলেট পাঠাবে। উল্লেখ্য ভারতের সেনাপ্রধান নাভিরানে এপ্রিলে বাংলাদেশ সফরের সময় ১ লাখ ডোজ  ভ্যাকসিন উপহার দিয়ে আসেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ১২ লাখ ডোজ ভ্যাকসিন বাংলাদেশকে দেন উপহার হিসেবে। ভারত থেকে বাংলাদেশে এখন পর্যন্ত ৩৩ লাখ ডোজ ভ্যাকসিন গেছে। করোনার বিরুদ্ধে দুটি দেশ একসঙ্গে লড়ার শপথ নেয় গত এপ্রিলে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Nam Nai
৮ মে ২০২১, শনিবার, ৭:০৮

India could buy the Nasal Spray Anti-COVID Device Bangladeshi Company developed recently . It is very effective for 4 hours for those who were exposed to virus.

অন্যান্য খবর