× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৫ জুন ২০২১, শুক্রবার, ১৩ জিলক্বদ ১৪৪২ হিঃ

আবিরাকে বাঁচাতে পিতার আকুতি

বাংলারজমিন

প্রতীক ওমর, বগুড়া থেকে
৮ মে ২০২১, শনিবার

সোবহানা আবিরা। মাত্র আট বছর বয়স। এই বয়সের শিশুরা দূরন্তপনায় ব্যস্ত থাকার কথা। পাড়ার অন্য শিশুদের সাথে খেলায় মেতে থাকার কথা। বই হাতে স্বুলে যাওয়ার কথা। কিন্তু জন্ম থেকেই হার্টের সমস্য নিয়ে এই পর্যন্ত এসেছে আবিরা। একটু দৌড়ঝাঁপ করলেই অসুস্থ হয়ে পড়ে। শরীর হিম হয়ে যায়।
ফলে শিশু আবিরা নিজেকে সামলে নিতে শুয়ে বসেই কাটছে তার সময়। আবিরার চিকিৎসার জন্য প্রায় ৫ লাখ টাকা প্রয়োজন। বাবা হিমেল বগুড়ার একটি বেসরকারি ক্লিনিকে গার্ডের চাকরি করেন। তারপক্ষে এই অর্থ জোগাড় করা অসম্ভব। তিনি তার শিশু কন্যাকে বাঁচাতে বিত্তবানদের প্রতি আকুল আবেদন জানিয়েছেন।
ডাক্তার বাপ্পা আজিজুল আবিরার রোগের বর্ণনা দিলেন এভাবে, রোগটির নাম ‘টেট্রালজি অব ফ্যালট’ হার্টের জন্মগত ক্রুটি। অর্থা হার্টের ছিদ্র। এই সমস্যা হলে রোগী স্বাভাবিক কাজ কর্ম করতে পারেনা। একটু পরিশ্রম করলেই শ্বাসকষ্ট হয়। শরীর নীল হয়ে যায়। আবিরার এমটাই হয়েছে। ডাক্তার বাপ্পা আজিজুল বলেন এই রোগ অপারেশনের মাধ্যমে সেরে তোলা সম্ভব। তবে শিশু বয়সেই এই রোগের অপারেশন করতে হবে। একটু বয়স বাড়লে অনেক সময় অপারেশন ফলপ্রসু হয় না। আবিরার বর্তমান যে বয়স চলছে তাতে এখন অপারেশনের উপযুক্ত সময়।
জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে একাধিকবার ডাক্তার দেখানো হয়েছে। তারা দ্রুত অপারেশনের পরামর্শ দিয়েছেন।
আবিরা বগুড়া শহরের মালগ্রাম দক্ষিণপাড়া এলাকায় হিমেলের কন্যা। তার প্রতিবেশী সমাজকর্মী শামীম আহম্মেদ তার চিকিৎসার জন্য বিভিন্ন জায়গায় সাহায্যের জন্য কথা বলছেন। তিনিও ওই শিশুর জন্য দেশের হৃদয়বানদের সদয় দৃষ্টি কামনা করেছেন। মাত্র ৫ লাখ টাকা হলেই হয়তো শিশু আবিরা পৃথিবীতে ভালোভাবে বেঁচে থাকতে পারবে। সাহায্যের জন্য বিকাশ নম্বর- ০১৭৮৪৮২৬৭৭৭ বাবা হিমেল (পার্সোনাল)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর