× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৯ জুন ২০২১, শনিবার, ৮ জিলক্বদ ১৪৪২ হিঃ

রাজশাহীতে ভুয়া রসিদে মাদ্রাসা-এতিমখানার নামে চাঁদা আদায় গ্রেপ্তার ১১

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে
৯ মে ২০২১, রবিবার

রাজশাহীতে মাদ্রাসা ও এতিমখানার নামে ভুয়া রসিদ তৈরি করে চাঁদা আদায়ের অপরাধে ১১ জন প্রতারককে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। গত শুক্রবার রাতে নগরীর ঘোষের মাহাল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। মহানগর পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কতিপয় ব্যক্তি ধর্মপ্রাণ মুসলমানের অনুভূতি ও ধর্মীয় বিশ্বাসকে পুঁজি করে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার হযরত আয়েশা সিদ্দিকা (রা:) বালিকা ক্বারিয়ানা হাফিজিয়া আবাসিক মাদ্রাসা লিল্লাহ বোডিং ও এতিমখানা এবং অন্যান্য মাদ্রাসার এতিমখানার নামে ভুয়া রসিদ তৈরি করে প্রতারণার মাধ্যমে চাঁদা আদায় করছে। প্রতারণা করে চাঁদা আদায়ের বিষয়টি রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের নজরে আসে। পরবর্তীতে উক্ত তথ্যের সূত্র ধরে গোয়েন্দা পুলিশের একটি বিশেষ টিম শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে রাজপাড়া থানার ঘোষের মাহাল এলাকায় অভিযান চালিয়ে মাদ্রাসা ও এতিমখানার নামে ভুয়া রশিদ তৈরি করে চাঁদা আদায়ের অপরাধে ১১ প্রতারক সদস্যকে আটক করে। এসময় আটককৃতদের হেফাজত হতে ভুয়া রসিদ ও ভুয়া রসিদের মাধ্যমে উত্তোলনকৃত নগদ ৩৫ হাজার ২৫০ টাকা উদ্ধার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা মাদ্রাসা ও এতিমখানার নামে ভুয়া রশিদ তৈরি করে চাঁদা আদায়ের কথা স্বীকার করে। তাদের অধিকাংশের বাড়ী বৃহত্তর রংপুর বিভাগের বিভিন্ন জেলায়।
দীর্ঘদিন যাবৎ তারা একত্রিত হয়ে রাজশাহী মহানগর এলাকায় ভাড়া বাসায় থেকে রমজান ও ঈদকে উদ্দেশ্য করে ধর্মপ্রাণ মুসলমানদের নিকট হতে বিভিন্ন মাদ্রাসা ও এতিম খানার নামে ভুয়া রসিদের মাধ্যমে চাঁদা তুলছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর