× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

কোহলি ছোটবেলার বন্ধুর মতো: শামি

খেলা

স্পোর্টস ডেস্ক
৯ মে ২০২১, রবিবার

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল সামনে রেখে ভারত দলে ফিরেছেন মোহাম্মদ শামি। আর দলে ফিরে অধিনায়ক বিরাট কোহলির প্রশংসা করলেন ভারতের এ পেস তারকা। শামি বলেন, অধিনায়ক বলে তাকে কোনোদিন কিছু বলতে সংকোচ করতে হয়নি। সত্যি বলতে সে আমার খুব কাছের মানুষ, অনেকটা ছোট বেলার বন্ধুর মতো।’  চোটমুক্ত হয়ে দলে ফিরেছেন মোহাম্মদ শামিসহ ভারতের ফাস্ট বোলার ত্রয়ী। ২০১৮ সালে ইংল্যান্ড সফরে ১৬ উইকেট নিয়ে ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন শামি। শুধু শামি নন, ভারতের পুরো বোলিং লাইনআপই এখন বিশ্বের অন্যতম সেরা।
আগামী ১৮ই জুন শুরু হবে ভারত-নিউজিল্যান্ডের ফাইনাল। আর ইংল্যান্ড সফরেও ফাস্ট বোলারদের নৈপুণ্যের দিকে তাকিয়ে থাকবে ভারত। অধিনায়ক হিসেবে বিরাট কোহলির অনেক সমালোচনা আছে।
মাঠে তার আক্রমণাত্মক আচরণ অনেকেই পছন্দ করে না। তবে দলের বোলারদের, বিশেষত ফাস্ট বোলারদের সাফল্যের পেছনে অধিনায়ক বিরাট কোহলির দেয়া স্বাধীনতা ও আত্মবিশ্বাসের ভূমিকা অসামান্য বলেই মনে করেন মোহাম্মদ শামি।
অনলাইন সংবাদমাধ্যম ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে হর্ষ ভোগলেকে শামি বলেন, কোহলি বরাবরই আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছে। সে সব পরিস্থিতিতেই শুধু আমাকে নয়, সবাইকেই সাপোর্ট করে। কোনোদিনই নিজের দলের বোলারদের ওপর অতিরিক্ত চাপ সৃষ্টি করে না। আমাদের নিজেদের পরিকল্পনা বাস্তবায়িত করার সুযোগও দেয়। অধিনায়ক বলে তাকে কোনোদিন কিছু বলতে সংকোচ করতে হয়নি। সত্যি বলতে সে আমার খুব কাছের মানুষ, অনেকটা ছোট বেলার বন্ধুর মতো। বোলারদের সে যে স্বাধীনতা দেয়, তা আমার মনে হয় বোলার হিসাবে আমাদের আরো পরিণত হতে সাহায্য করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর