× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

হ্যাটট্রিক জয় মোহামেডানের

খেলা

স্পোর্টস রিপোর্টার
৯ মে ২০২১, রবিবার

প্রিমিয়ার লীগে টানা তিন ম্যাচে জয় পেলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। লীগের দ্বিতীয় পর্বে দারুণ ছন্দে রয়েছে তারা। আরামবাগ ক্রীড়া সংঘ ও সাইফ স্পোর্টিংয়ের পর এবার সাদা কালোদের শিকারে পরিণত হয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা ১-০ গোলে হারায় অলব্লুজদের। এই জয়ে ১৫ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শেখ রাসেলকে টপকে পয়েন্ট টেবিলের চারে উঠে এল মোহামেডান। অন্যদিকে সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে শেখ রাসেল চার থেকে নেমে গেছে পাঁচে।
দলে তারকা ফুটবলার বলতে গেলে হাতে গোনা ক’জন। ডাগ আউটে নেই প্রধান কোচ ব্রিটিশ শন লেন। তারপরও দ্বিতীয় পর্বে সাবেক ফুটবলার ও কোচ আলফাজ হোসেন দারুণভাবে টেনে নিচ্ছেন মোহামেডানকে।
একের পর এক ম্যাচ জিতে চলেছে সাদা কালোরা। কাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেও আধিপত্য ছিল মোহামেডানেরই। ম্যাচের ১৬ মিনিটে বক্সের ১০ গজ দূর থেকে শেখ রাসেলের বখতিয়ার দুশভেকবের ফ্রি কিক বক্সে ক্লিয়ার করেন মোহামেডানের গোলকিপার। মিনিট দুয়েক পর ডান প্রান্ত দিয়ে কর্ণার কিক করেন বখতিয়ার। কিন্তু এবারও সুযোগ কাজে লাগাতে পারেনি সাইফুল বারি টিটুর শিষ্যরা। ২১তম মিনিটে ডান প্রান্ত থেকে হাবিবুর রহমান সোহাগের ফ্রি কিক জটলার মধ্যে ক্লিয়ার করেন রাসেলের ডিফেন্ডাররা। তবে ৩৭ মিনিটে ম্যাচে এগিয়ে যায় মোহামেডান। হাবিবুর রহমান সোহাগের নিখুত কর্ণারে বল বক্সে পেয়ে দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করেন বুরকিনাফাসোর ডিফেন্ডার মনজির কুলদিয়াতি (১-০)। তবে ৩৯ মিনিটে ম্যাচে ফেরার সুযোগ হাতছাড়া হয় শেখ রাসেলের। বক্সের ডান প্রান্ত দিয়ে জোরালো আক্রমণ করেন অবি মনেকে। কিন্তু তার শট ফিরিয়ে দেন গোলকিপার। ফিরতি বলে পোস্ট লক্ষ্য করে শট নিতে যান বখতিয়ার। তবে শট নেয়ার আগেই তাকে ফেলে দেন মোহামেডান অধিনায়ক জাপানী ওরিও নাগাতা। যে কারণে স্বাভাবিক শট নিতে পারেননি বখতিয়ার। প্রথমার্ধ এগিয়ে থেকেই বিশ্রামে যায় সাদা-কালোরা। ৪৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার নিশ্চিত সুযোগটি হাতছাড়া করেন মোহামেডানের জাফর ইকবাল। বক্সের ডান প্রান্ত দিয়ে বল ঠেলে দেন মালির ফরোয়ার্ড সুলেমান দিয়াবাতে। পোস্ট ফাঁকা। বল জালে ঠেলে দিলেই হত। কিন্তু এমন একটা সুযোগও হেলায় হারালেন জাফর ইকবাল। তার শটে বল চলে যায় মাঠের বাইরে। শেখ রাসেলও আর গোল শোধ দিতে পারেনি। ফলে টানা তিন ম্যাচ জয়ের আনন্দ নিয়েই মাঠ ছাড়ে মোহামেডান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর