× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

করোনায় আরো ৪৫ জনের মৃত্যু

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
৯ মে ২০২১, রবিবার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত মারা গেলেন ১১ হাজার ৮৭৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ২৮৫ জন।  এখন পর্যন্ত করোনাতে শনাক্ত হলেন ৭ লাখ ৭২ হাজার ১২৭ জন। একই সময়ে করোনা থেকে সুস্থ হলেন ২ হাজার ৪৯২ জন। তাদের নিয়ে  করোনা থেকে মোট সুস্থ হলেন ৭ লাখ ৬ হাজার ৮৩৩ জন। গতকাল  করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার ৮ দশমিক ৭৪ শতাংশ। দেশে এখন পর্যন্ত করোনায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ।  শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৫৪ শতাংশ।
শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৫৪ শতাংশ।  
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয় ১৪ হাজার ৩২৪টি। আর নমুনা পরীক্ষা হয় ১৪ হাজার ৭০৩টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৬ লাখ ১৩ হাজার ৯৭৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪১ লাখ ২৬ হাজার ৮১টি। আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৪ লাখ ৮৭ হাজার ৮৯৮টি। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৫ জনের মধ্যে পুরুষ ২৬ জন এবং  নারী ১৯ জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ৮ হাজার ৬১৫ জন এবং নারী মারা গেছেন ৩ হাজার ২৬৩ জন। তাদের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব আছেন ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন ৭ জন, আর ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন ২ জন।  তাদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ২১ জন, চট্টগ্রাম বিভাগে ১৩ জন, রাজশাহী ও ময়মনসিংহ  বিভাগে ১ জন করে,  খুলনা বিভাগে ৩ জন, বরিশাল, সিলেট ও রংপুর বিভাগে ২ জন করে। গত একদিনে সরকারি হাসপাতালে মারা গেছেন ৩৫ জন। বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১০ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর