× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

মানবিক কার্যক্রম চালিয়ে যাবে আওয়ামী লীগ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
৯ মে ২০২১, রবিবার

যতদিন করোনার ভয়াবহতা থাকবে ততদিন আমরা শেখ হাসিনার নেতৃত্বে মানবিক কার্যক্রম চালিয়ে যাবো। রাজনৈতিক দায়িত্বশীল দল হিসেবে আওয়ামী লীগ মানুষের পাশে থাকবে। গতকাল জাতীয় প্রেস ক্লাবে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন আওয়ামী লীগ নেতারা। জাতীয় প্রেস ক্লাব কর্মচারী ইউনিয়ন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির কর্মচারীদের মাঝে এদিন ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। অসহায় ও দুস্থ মানুষের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানিয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, আসুন সকল ধনিক শ্রেণির মানুষেরা, অর্থশালী মানুষেরা- মানুষের পাশে গিয়ে দাঁড়ান। আপনার জাকাত দিয়ে দুস্থ গরিব মানুষের পাশে গিয়ে দাঁড়ান। মানুষ তো মানুষের তরে। মানুষের সাহায্যে এগিয়ে আসুন।
তিনি আরো বলেন, আমরা যখন মানুষের পাশে থাকি, তখন এদেশের কিছু মুখচেনা রাজনৈতিক দল সমালোচনা করেন। সহযোগিতা নিয়ে মানুষের পাশে গিয়ে দাঁড়াবার কোনো দৃষ্টান্ত গত এক বছর পার হয়ে গেলেও তারা কোথাও দেখাতে পারেনি। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, মানুষ মানুষের জন্য। মানুষের পাশে মানুষ দাঁড়াবে। রাজনৈতিক দল হিসেবে, দায়িত্বশীল দল হিসেবে, দেশের মানুষের প্রতি যাদের দায়িত্ব আছে, কর্তব্য আছে, দেশকে যারা ভালোবাসে তাদের কাজ হলো মানুষের পাশে থাকা। বিপদ কখনো কখনো আসে। সেই সময় যদি আমরা মানুষের পাশে দাঁড়াতে ব্যর্থ হই তাহলে রাজনৈতিক দল হিসেবে জাতি আমাদের ক্ষমা করবে না। তিনি বলেন, আমাদের সামর্থ্য কতোটুকু আছে সেটা বড় কথা নয়। আমাদের আন্তরিকতা আছে। আমাদের ইচ্ছা আছে। তাই আমরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বাংলাদেশের প্রতিটি প্রান্তে যাওয়ার চেষ্টা করছি। আমাদের নেতাকর্মীরা সেই কাজটি চালিয়ে যাচ্ছে। ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান একেএম রহমতুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবদুল জলিল ভুঁইয়া, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মশিউর রহমান খান। অনুষ্ঠানটি পরিচালনা করেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর