× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৫ জুন ২০২১, শুক্রবার, ১৩ জিলক্বদ ১৪৪২ হিঃ
খালেদা জিয়ার বিদেশ যাওয়া

সরকারি সিদ্ধান্ত জানা যাবে আজ

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
৯ মে ২০২১, রবিবার

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল। রাজধানীর এভার কেয়ার হাসপাতালের সিসিইউতে তিনি চিকিৎসাধীন। উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ নেয়ার বিষয়ে আইন মন্ত্রণালয় গতকালই মতামত জানিয়েছে। আজ এ বিষয়ে সরকারের সিদ্ধান্ত জানা যেতে পারে। ওদিকে বেগম জিয়ার মেডিকেল বোর্ডের এক চিকিৎসক মানবজমিনকে জানিয়েছেন, গত শুক্রবার কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে । এগুলোর প্রায় রিপোর্টই ভালো এসেছে। তার অক্সিজেনের মাত্রাও কমানো হয়েছে। অক্সিজেন সাপোর্ট ছাড়াও দুই আড়াই ঘণ্টা স্বাভাবিক শ্বাস নিতে পারছেন।
স্বাভাবিক খাবার খেতে পারছেন। বেগম জিয়ার আগের যে চিকিৎসা ছিল সেটাই অব্যাহত রয়েছে।
উন্নত চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার বিষয়ে সরকারের পক্ষ থেকে এখনো কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। আজ রোববার আবেদনটি ফের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে বলে মানবজমিনকে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, আমি এটি পর্যালোচনা করেছি। রোববার সকালে আবেদনটি আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে।
এদিকে খালেদা জিয়ার সুচিকিৎসা প্রাপ্তি এবং তার স্বাস্থ্যের ক্ষতি না হওয়ার আশা প্রকাশ করেছে জাতিসংঘ। শুক্রবার জাতিসংঘের নিয়মিত ব্রিফিংয়ে খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি প্রসঙ্গে করা এক প্রশ্নের জবাবে এ আশাবাদ ব্যক্ত করেন সংস্থাটির মহাসচিব আন্থোনিও গুঁতেরেসের মুখপাত্র স্টিফেন ডোজারিক।
স্টিফেন ডোজারিক বলেন, আমরা অবশ্যই আশা করি যে, তিনি (খালেদা জিয়া) সুচিকিৎসা পাবেন এবং তার স্বাস্থ্যের কোনো ধরনের ক্ষতি হবে না, যেমনটি আমরা যে-কারো ক্ষেত্রেই বলবো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর