× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ জুন ২০২১, মঙ্গলবার, ৪ জিলক্বদ ১৪৪২ হিঃ
কলকাতা কথকতা

দুয়ারে ঘাতক মৃত্যু, পশ্চিমবঙ্গে একদিনে কোভিডে মৃত ১২৭, আক্রান্ত প্রায় ২০ হাজার

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) মে ৯, ২০২১, রবিবার, ৯:৩২ পূর্বাহ্ন

রাজনৈতিক হিংসা আর মৃত্যু যখন বাংলাকে কুড়ে কুড়ে খাচ্ছে, তখন নিঃশব্দ ঘাতকের মত কোভিড দুয়ারে হাজির। শনিবার একদিনে মৃত্যুর সর্বোচ্চ সীমা ছুঁলো পশ্চিমবঙ্গ। রাজ্য স্বাস্থ্য দপ্তরের দেওয়া হিসাব অনুযায়ী শনিবর পশ্চিমবঙ্গে মৃত্যু হয়েছে ১২৭ জনের। রাজ্যে মোট মৃতের সংখ্যা হল ১২ হাজার ২০৩। তবু, রাজনৈতিক নেতাদের হুঁশ ফেরেনা। মানুষ অক্সিজেনের অভাবে লুটিয়ে পড়ছে রাস্তায়, অথচ এখনও হিসাব নিকাশ চলছে বিজেপির কত লাশ পড়ল আর তৃণমূলেরই বা কটি। বাংলায় শনিবার নতুন করে কোভিড আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৪৩৬, অর্থাৎ ২০ হাজারের সামান্য কম। মোট আক্রান্ত ৯ লক্ষ ৭৩ হাজার ৯১৮।
এই সংখ্যাও দমাতে পারছেনা রাজনীতিকে। মুখে কোভিড আক্রান্তদের পাশে থাকার কথা বলেই নখ দাঁত বের করে বিজেপি তৃণমূলের ওপর, তৃণমূল বিজেপির ওপর ঝাঁপিয়ে পড়ছে। কোভিড এর দ্বিতীয় ঢেউও শিক্ষা দিতে পারেনি এদের। এর মধ্যে পশ্চিমবঙ্গের বিজ্ঞানী ও চিকিৎসকরা সচেতন বার্তা দিয়েছেন, প্রথম ভ্যাকসিন নেওয়ার পর ছ থেকে আট সপ্তাহ পরে আন্টিবডি তৈরি হয় ভালোভাবে। এই সময়ের মধ্যে প্রথম ভ্যাকসিন গ্রহীতা অজান্তে ক্যারিয়ার হয়ে যেতে পারেন। নিজেও হতে পারেন উপক্রমবিহীন কোভিড বাহক। তাই,  প্রথম ভ্যাকসিন নেওয়ার ৬ থেকে ৮ সপ্তাহ পর্যন্ত কোভিড বিধি মানার পরামর্শ দিছেন বিশেষজ্ঞরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর