× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২০ জুন ২০২১, রবিবার, ৮ জিলক্বদ ১৪৪২ হিঃ

আমিন উদ্দিনকে বারের সভাপতি ঘোষণা প্রত্যাহার না করা পর্যন্ত অনাস্থা, প্রতিবাদ

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) মে ৯, ২০২১, রবিবার, ৭:৫৭ অপরাহ্ন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বিশেষ সাধারণ সভায় সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা(অ্যাটর্নি জেনারেল) এবং সাবেক সভাপতি এ এম আমিন উদ্দিনকে ফের তৃতীয়বারের মতো সভাপতি নির্বাচিত করার ঘোষণা দেন আওয়ামীপন্থী আইনজীবীরা। রেবাবার আওয়ামী পন্থী আইনজীবীদের এ ঘোষণা প্রত্যাহার না করা পর্যন্ত বিএনপির জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতারা অনাস্থা ও প্রতিবাদ অব্যাহত রাখার কথা বলেছেন।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ব্যানারে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনের চত্বরে এমন প্রতিবাদ ও বিক্ষোভ করেন বিএনপি পন্থী আইনজীবীরা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্টের আইনজীবী তৈয়মুর আলম খন্দকার। তিনি বলেন, রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল ও বারের সাবেক দুইবারের সভাপতি এ এম আমিন উদ্দিনকে সভাপতি ঘোষণার বিষয়টি প্রত্যাহার না করলে আমরা আমাদের প্রতিবাদ অব্যাহত রাখবো।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজলের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম আহ্বায়ক আবেদ রাজা। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন আইনজীবী মোহাম্মদ আলী, রাগিব রউফ চৌধুরী, রফিকুল ইসলাম মন্টু, আবদুল্লাহ আল মাহবুব, রেদওয়ান আহমেদ রানজিব, শাহাজাদী কোহিনুর পাপড়ি, নূরে আলম সিদ্দিকী সোহাগ, আনিসুর রহমান রায়হান, মোস্তাফিজুর রহমান আহাদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মোহাম্মদ আলী, সগীর হোসেন লিয়ন, ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমানসহ অর্ধশতাধিক আইনজীবী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর