× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ জুন ২০২১, মঙ্গলবার, ৪ জিলক্বদ ১৪৪২ হিঃ

রেজানুর রহমানের ঈদের নাটক ‘বাঁশিওয়ালা’

বিনোদন

স্টাফ রিপোর্টার
১০ মে ২০২১, সোমবার

চ্যানেল আইতে ঈদের আগের দিনের নাটক মানেই রেজানুর রহমানের নাটক। এবারের ঈদে তিনি নির্মাণ করেছেন বিশেষ নাটক ‘বাঁশিওয়ালা’। একটি মধ্যবিত্ত পরিবারকে ঘিরে নাটকের গল্প বিস্তৃত হয়েছে। পরিবারের কর্তা সরকারি চাকরি করতেন। এখন অবসরে। ৬ সদস্যের পরিবারে বড় ছেলে চাকরি করে। ছোট ছেলে বেকার। একমাত্র মেয়ে কলেজ পেরিয়েছে।
তার বিয়ের তোড়জোড় চলছে। ছোট ছেলেকে নিয়ে পরিবারে শুরু হয় অস্থিরতা। বেকার ছেলে বাঁশি বাজায়। চাকরি খোঁজার চেয়ে বাঁশির প্রতিই তার ঝোঁক বেশি। স্বপ্ন দেখে বাঁশি বাজিয়েই একদিন সে বিখ্যাত হবে। কিন্তু বাঁশির কারণেই বাবা তাকে একদিন বাসা থেকে বের করে দেয়। বাবা শর্ত জুড়ে দেয়-ভবিষ্যতে বাসায় ফিরতে হলে বাঁশি ছাড়তে হবে। বাঁশির টানেই বাসা থেকে বেরিয়ে যায় ছোট ছেলে। তারপর একে একে ঘটতে থাকে নানান অপ্রীতিকর ঘটনা। বাঁশির কারণেই তার প্রেমিকার সঙ্গে দ্বন্দ্ব শুরু হয়। বোনের বিয়ে ভেঙে যাওয়ার উপক্রম হয়। বাবা অসুস্থ হয়ে পড়েন। সমাজ বাস্তবতার করুণ পরিস্থিতির মুখোমুখি দাঁড়িয়ে যায় ছোট ছেলে। তবুও সে বাঁশি ছাড়ে না। এক রাতে সে সড়ক দুর্ঘটনায় পড়ে। তারপর তার জীবনে ঘটে এক চমকপ্রদ ঘটনা। নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা এফ এস নাঈম ও অভিনেত্রী সালহা খানম নাদিয়া। আরো অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, মাসুম বাশার, মিলি বাশার, সাহেলা আক্তার, মনি কাঞ্চন, রেজানুর রহমান প্রমুখ। ঈদের আগের দিন সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে চ্যানেল আইতে নাটকটি প্রচার হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর