× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

বিশ্বকাপ বাছাই নিয়েও অনিশ্চয়তা

খেলা

স্পোর্টস রিপোর্টার
১০ মে ২০২১, সোমবার

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এরইমধ্যে স্থগিত হয়েছে এএফসি কাপের পূর্ব ও দক্ষিণ এশিয়ান জোনের ম্যাচ। এখন শঙ্কা জেগেছে জুনে বিশ্বকাপ ও এশিয়ান কাপের ম্যাচ নিয়েও। বিশ্বকাপ বাছাইয়ে ভারত, কাতার, ওমান ও আফগানিস্তানের সঙ্গে একই গ্রুপে রয়েছে বাংলাদেশ। করোনা পরিস্থিতিতে জুনে এই গ্রুপের বাকি ম্যাচগুলো কাতারে হওয়ার কথা। কিন্তু দিনকে দিন ভারতে করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিন মারা যাচ্ছে চার হাজারের অধিক মানুষ। এরইমধ্যে দেশের চলমান পরিস্থিতি তুলে ধরে এএফসিকে জুনে খেলতে অস্বীকৃতি জানিয়ে চিঠি দিয়েছে অল ইন্ডিয়ান ফুটবল ফেডারেশন। যদিও এএফসি এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি এ বিষয়ে।
অন্যদিকে স্বাগতিক কাতার সরকারও ভারতের ব্যাপারে খুব কড়াকড়ি। দেশটি এরইমধ্যে ভারতীয়দের ভ্রমনে নিষেধাজ্ঞা আরোপ করেছে। সারা বিশ্বের মধ্যে এখন ভারতে সংক্রমণ ও মৃত্যুর হার সর্বোচ্চ। ভারতকে কোয়ারেন্টিনে কাতার ছাড় দেয় কি না সেটা দেখার বিষয়। ভারতকে ১৪ দিন বা ১০ দিনের কোয়ারেন্টিন দিলে সেটা মেনে ভারত খেলবে কি না সেটাও একটা বিষয়। ভারতের মতো বাফুফেও কাতারের কাছে কোয়ারেন্টিনের নিয়ম জানতে চেয়ে চিঠি দিয়েছে। কাতার ফুটবল ফেডারেশন তাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে কয়েকদিনের মধ্যে জানানোর কথা বাংলাদেশকে। এ বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ উদ্বেগের কথা জানিয়ে বলেন, প্রতিটি বিষয় অনেক জটিল। আমরা কাতারের কাছে কোয়ারেন্টিনের বিষয় জানতে চিঠি দিয়েছি। ভারতও গভীর সংকটে রয়েছে। এই অবস্থায় কী হয় সেটা বোঝা যাচ্ছে না। তবে আমরা আমাদের প্রস্তুতি রাখছি। উল্লেখ্য, গত বছর মাঝামাঝি সময়ে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের জন্য ক্যাম্প শুরু করেছিল বাংলাদেশ। ক্যাম্প শুরু করার দুই তিন দিনের মধ্যে করোনা পরিস্থিতি বিবেচনায় বাছাই পর্ব স্থগিত করে এএফসি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর