× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

৫ দিন কোয়ারেন্টিনে থাকবেন জেমি ডে

খেলা

স্পোর্টস রিপোর্টার
১০ মে ২০২১, সোমবার

দোহায় বিশ্বকাপ বাছাই মিশন শুরুর আগে সেখানে অন্তত দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে চায় বাংলাদেশ। এরই মধ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পক্ষ থেকে কাতার ফুটবল এসোসিয়েশনকে এ বিষয়ে অনুরোধ করা হয়েছে। আগামী ২৫ ও ২৯শে মে ম্যাচ দুটি খেলার আগ্রহের কথা জানিয়েছে বাফুফে। বাফুফের সহ-সভাপতি ও ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ জানিয়েছেন, কাতার লীগের শীর্ষ পাঁচ ক্লাবের যেকোন দলের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ আয়োজনের জন্য বলেছেন তারা। এদিকে আজ ঢাকায় ফিরলেও পাঁচ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশের হেড কোচ জেমি ডে’কে। পাঁচদিন পর অনুশীলনে যোগ দিতে পারবেন এই বৃটিশ কোচ। তার অবর্তমানে দেশীয় কোচ এবং ফিটনেস ট্রেনার ইয়ান রাজলভ কাজ করবেন।
শনিবার ন্যাশনাল টিমস কমিটির সভায় ক্যাম্পের জন্য ৩৩ ফুটবলার চূড়ান্ত করেছে বাফুফে।
আজ আবাসিক ক্যাম্পে উঠছেন ফুটবলাররা। এবারের আবাসিক ক্যাম্প হবে হোটেল ইন্টারকন্টিনেন্টালে।  যেদিন যে ক্লাবের খেলা শেষ ওই ক্লাবের ডাক পাওয়া খেলোয়াড়রা সেদিন ক্যাম্পে উঠবেন। ঢাকায় ক্যাম্প চলবে ২১শে মে পর্যন্ত। তারপর দল চলে যাবে কাতার। এএফসি কাপ স্থগিত হওয়ায় আজই ক্যাম্পে ওঠার কথা বসুন্ধরা কিংসের ফুটবলারদের। এদিকে আজ ঢাকায় আসার কথা রয়েছে জাতীয় দলের হেড কোচ জেমি ডের। তার অধীনে আগামীকাল থেকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন শুরু হওয়ার কথা জাতীয় দলের। কিন্তু স্বাস্থ্য অধিদপ্তরের নিয়ম অনুযায়ী করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে এলেও যুক্তরাজ্য থেকে আসা যেকোন নাগরিককে ১৪দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। জেমি ডেসহ বিদেশি কোচিং স্টাফদের জন্য সে নিয়ম শিথিলের আবেদন করে স্বাস্থ্য অধিদপ্তরে চিঠি দিয়েছিল বাফুফে। গতকাল সেই চিঠির উত্তরও পেয়েছে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি। বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, ১৪ দিন নয় আমাদের আবেদনের প্রেক্ষিত্রে জেমি ডে’সহ বিদেশি কোচিং স্টাফদের পাঁচদিন কোয়ারেন্টিনে থাকতে হবে। পাঁচদিন পরে ফের টেস্ট রিপোর্ট নেগেটিভ এলে তারা অনুশীলনে যোগ দিতে পারবেন। তবে তারা কোনক্রমেই সাধারণ জনগণের মতো ফ্রি চলাফেরা করতে পারবেন না’।   
কাতারে বিশ্বকাপ বাছাইয়ের শেষ তিন ম্যাচে বাংলাদেশ খেলবে আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে। তিনটি ম্যাচেরই আয়োজক ছিল বাংলাদেশ। করোনাভাইরাসের কারণে খেলা পিছিয়ে নিয়ে যাওয়া হয়েছে সেন্ট্রাল ভেন্যুতে। সেন্ট্রাল ভেন্যুতে ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে আগামী ৩, ৭ ও ১৫ই জুন।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর