× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

জন্মদিনে মাঠে ফিরলেন মুশফিক

খেলা

স্পোর্টস রিপোর্টার
১০ মে ২০২১, সোমবার

সকাল সাড়ে ১১টায় মাঠে অনুশীলন শুরু করলেন মুশফিকুর রহীম। সরকারের অনুমতি পেয়ে যেন এক মুহূর্তও দেরি করতে চাননি দেশের সাবেক এই অধিনায়ক। নিজের জন্মদিনের সকালটা  ব্যাটিং অনুশীলনে উজাড় করে দিলেন মিরপুর শেরেবাংলা মাঠের সেন্টার উইকেটে। অথচ দুই দিন আগেও তাদের অনুশীলনে মাঠে ফেরা নিয়ে দেখা দিয়েছিল জটিলতা। ৫ই মে শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ খেলে দেশে ফিরে গৃহবন্দি হয়ে পড়েন জাতীয় দলের ক্রিকেটাররা। তাই দেশের মাটিতে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রস্ততি শুরু করা নিয়ে দেখা দেয় শঙ্কা। কারণ, ভয়াবহ করোনাভাইরাস থেকে রক্ষা পেতে বিদেশ ফেরত সকলকে করতে হচ্ছে ১৪ দিনের কোয়ারেন্টিন। এই নিয়ম ব্যতিক্রম নয় বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের জন্যও।
তাই স্বাস্থ অধিদপ্তরের নিদের্শ ছিল শ্রীলঙ্কা সফর শেষে ফিরে আসা টেস্ট ক্রিকেটাররা দুই সপ্তাহ  বাড়ি থেকে বের হতে পারবেন না। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই কোয়ারেন্টিন শিথিল করতে স্বাস্থ্য বিভাগকে চিঠি দেয়। অবশেষে লঙ্কা থেকে ফিরে আসা ওয়ানডে দলে থাকা অনেক ক্রিকেটারই গতকাল দুপুর ২টা থেকে  মাঠে ঘাম ঝরান। এদিন দলের সঙ্গে অনুশীলনে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল না থাকলেও উপস্থিত ছিলেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। অবশ্য ঈদের আগে আজই শেষ অনুশীলনে নামবে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে দলে থাকা প্রাথমিক দলের সদস্যরা।
পাশের দেশ ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ। বাংলাদেশেও বেড়েছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। যে কারণে বাংলাদেশ সরকার সতর্ক। সাধারণ মানুষকে  স্বস্থ্যবিধি মেনে চলতে নানা উদ্যোগ নিয়েছে সরকার। তবে দেশের ক্রিকেট সচল রাখতে শর্তসাপেক্ষে বিসিবি করেছে বিশেষ ব্যবস্থা। গতকাল শ্রীলঙ্কা ফেরত ক্রিকেটাররা মাঠে ফেরার অনুমতি পান করোনা টেস্ট দিয়ে নেগেটিভ হওয়ার শর্তে। শ্রীলঙ্কা ফেরত সব ক্রিকেটারই করোনা পরীক্ষায় নেগেটিভ হয়ে মাঠে অনুশীলন করেন। তবে ছিলেন না ওয়ানডে অধিনায়ক তমিম  ইকবাল। এছাড়াও পেস তারকা শরিফুল ইসলাম, টপঅর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তরা রয়েছেন নিজ নিজ গ্রামের বাড়িতে। তারা ঢাকায় ফিরবেন  ঈদের পর।
ঢাকায় এসেই ১৬ই মে তারা দলের সঙ্গে যোগ দেবেন অনুশীলনে। সেদিনই শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাংলাদেশে আসার কথা। আগামী ২৩শে মে থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। দেশের মাটিতে আইসিসি ওয়ানডে লীগের গুরুত্বপূর্ণ ম্যাচ। নিজেদের দাপট ধরে রাখতে তামিম ইকবালের দলের জন্য জয়ের বিকল্প নেই। অন্যদিকে ওয়ানডে দলের দুই সদস্য সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান  হোটেলে সরকারের শর্ত মেনে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে আছেন। দুইজন করোনা টেস্টে দিয়ে নেগেটিভ হয়েছেন। এখন সরকার তাদের সময়টা শিথিল করলেই সাকিব-মোস্তাফিজ ফিরতে পারবেন মাঠে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর