× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

‘অপ্রস্তুত’ হ্যাজার্ডের গোলে রিয়ালের রক্ষা

খেলা

স্পোর্টস ডেস্ক
১০ মে ২০২১, সোমবার

লা লিগার শিরোপা লড়াইয়ে টিকে থাকতে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। তবে জয়ের পরিবর্তে হারতে বসেছিল জিনেদিন জিদানের দল। রোববার আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে সেভিয়ার বিপক্ষে দুইবার পিছিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের ফল যখন প্রায় নিশ্চিত, ঠিক তখনই ইডেন হ্যাজার্ডের সুবাদে বেঁচে যায় রিয়াল। ইনজুরি টাইমে টনি ক্রুসের নেয়া শট ‘অপ্রস্তুত’ হ্যাজার্ডের পায়ে লেগে জালে জড়ালে নির্ঘাত হার থেকে রক্ষা পায় রিয়াল। ম্যাচটি ২-২ গোলে ড্র হওয়ায় বার্সেলোনার শিরোপা জয়ের স্বপ্ন বেঁচে রইলো।

৩৫ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান অ্যাটলেটিকো মাদ্রিদের। সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে রিয়াল দুইয়ে এবং বার্সেলোনা তিনে। বাকি তিনটি ম্যাচে জয় পেলে অ্যাটলেটিকোর শিরোপা জয় নিশ্চিত।
অন্যদিকে কোনো ম্যাচে তারা পয়েন্ট হারালে এবং রিয়াল ও বার্সা শেষ তিন ম্যাচই জিতলেল চ্যাম্পিয়ন হবে রিয়াল। তবে রিয়ালও যদি পয়েন্ট হারায় তাহলে শিরোপা উঠবে বার্সেলোনার শো-কেসে।

ফার্নান্দোর গোলে ম্যাচের ২২ মিনিটেই পিছিয়ে পড়ে রিয়াল। করিম বেনজেমা গোলটি শোধ করলেও অফসাইডের ফাঁদে বাতিল হয়।

বিরতির পর ৬৭তম মিনিটে অ্যাসেনসিও’র গোলে সমতায় ফেরে রিয়াল। তবে  ১১ মিনিটের মাথায়  পেনাল্টি থেকে ইভান রাকিটিচ গোল করে সেভিয়াকে আবার লিড এনে দেন।

নির্ধারিত সময় শেষে ম্যাচ গড়ায় যোগ করা সময়ে। ম্যাচের ফলাফল যখন প্রায় নিশ্চিত, সেই সময়ই গোল করে বসেন হ্যাজার্ড। টনি ক্রুসের দূর থেকে নেয়া শট অপ্রস্তুত হ্যাজার্ডের পায়ে লেগে জালে জড়ায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর