× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

পয়েন্ট হারিয়ে শিরোপা লড়াইয়ে পিছিয়ে পিএসজি

খেলা

স্পোর্টস ডেস্ক
১০ মে ২০২১, সোমবার

চ্যাম্পিয়নস লীগ থেকে বাদ পড়ার এক সপ্তাহও হয়নি। এরইমধ্যে লিগ ওয়ান শিরোপা হাতছাড়া হওয়ার শঙ্কা জেগেছে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি)। রোববার রেনের বিপক্ষে ড্র করে শিরোপা লড়াইয়ে খানিক পিছিয়ে পড়লো মাউরিসিও পচেত্তিনোর দল। প্রথমার্ধে নেইমারের গোলে লিড নেয়ার পর দ্বিতীয়ার্ধে এক গোল খেয়ে বসে পিএসজি।
পিএসজি ম্যাচ হারায় শিরোপা জয়ের সমীকরণ কিছুটা সহজ হয়ে গেলো শীর্ষস্থানধারী লিলের জন্য। ৩৬ ম্যাচে দলটির সংগ্রহ ৭৯ পয়েন্ট। সমান ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে পিএসজি। দুই ম্যাচে ৪ পয়েন্ট পেলেই লিলের ঘরে ওঠবে শিরোপা।
পিএসজির কাছে তুলনামূলক দূর্বল প্রতিপক্ষ রেন। তবে  নিজেদের আঙিনায় বেশ উজ্জীবিত পারফরম করেছে দলটি।
গোটা ম্যাচে ৪২ শতাংশ বল দখলে রেখে মোট ১৯টি শট নেয়, যার ১০টি লক্ষ্যে ছিল। অপরদিকে বল দখলে আধিপত্য দেখিয়ে ১২টি শট নয় পিএজি, লক্ষ্যে ছিল মাত্র ৪টি।
ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় স্বাগতিকরা। দ্বিতীয় মিনিটে ডি-বক্সে বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন জেরেমি দোকু।
একাদশ মিনিটে সুযোগ তৈরি করে পিএসজি। অ্যাঞ্জেল ডি মারিয়ার পাস পেয়ে আন্দের এররেরাকে বল বাড়ান লেভিন কুরজাওয়া। কিন্তু স্প্যানিশ মিডফিল্ডার শট লক্ষ্যে রাখতে পারেননি।
সপ্তদশ মিনিটে গোলরক্ষকের নৈপুণ্যে অক্ষত থাকে রেনের জাল। ডি মারিয়ার ফ্লিক থেকে এররেরার শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক। পরে নেইমারের শট তিনি ঠিকমতো ফেরাতে না পারায় বিপদ হতে পারতো। কিন্তু দূরের পোস্টের কাছ দিয়ে বল চলে যায় বাইরে।
প্রথমার্ধের যোগ করা সময়ে কুরজাওয়াকে নায়েফ আগুয়ের্দ ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে দলকে লিড এনে দেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমার।
৭০তম মিনিটে সেহু গিহার্সিরর গোলে ঘুরে দাড়ায় রেন। বাঁজামাঁ বহিজুর কর্নারে চমৎকার হেডে জাল খুঁজে নেন এই ফরাসি ফরোয়ার্ড।   
৮৭তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পিএসজির প্রেসনেল কিম্পেম্বে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর