× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ জুন ২০২১, মঙ্গলবার, ৪ জিলক্বদ ১৪৪২ হিঃ

উমরের জরিমানা দিতে চান কামরান

খেলা

স্পোর্টস ডেস্ক
১০ মে ২০২১, সোমবার

ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়েছেন উমর আকমল। সঙ্গে ৪২ লাখ রুপি জরিমানা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই অর্থ প্রদানের অবস্থায় নেই দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থাকা উমর। তাই ছোট ভাইয়ের জরিমানার টাকা পরিশোধ করতে চান কামরান আকমল।
ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন উমর আকমল। কিন্তু পিসিবির দুর্নীতি দমন ইউনিটকে বিষয়টি জানাননি। যার কারণে সব ধরনের ক্রিকেট থেকে ৩ বছরের নিষেধাজ্ঞায় পড়েন এই পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটসম্যান। আপিল করলে সেই মেয়াদ নামে দেড় বছরে। তাতেও নারাজ উমর যান ক্রীড়াক্ষেত্রের সালিসি আদালতে।
আদালত উমরের শাস্তি কমিয়ে দিয়েছে ১২ মাস পর্যন্ত। যেহেতু, গত বছরের ২০শে ফেব্রুয়ারি থেকে তার নিষেধাজ্ঞার মেয়াদ শুরু হয়েছিল, সেহেতু তার সাজা শেষ।
তবে পাকিস্তান ক্রিকেট জাতীয় দলের জন্য বিবেচিত হতে আরও কিছু ধাপ পার করতে হবে উমরকে। পিসিবি জানায়, তাকে জরিমানা দিতে হবে ৪২ লক্ষ ৫০ হাজার পাকিস্তানি রুপি।
দীর্ঘদিন যাবত মাঠের বাইরে থাকায় আর্থিকভাবে ভালো অবস্থানে নেই উমর আকমল। যার কারণে পিসিবির কাছে জরিমানা কিস্তিতে দেয়ার আবেদন জানান তিনি। তবে পাকিস্তান বোর্ড তার আবেদন মঞ্জুর করেনি।
ছোট ভাইয়ের বিপদের সময়ে তার পাশে দাড়ানোর আর্জি জানিয়েছেন কামরান। পিএসএল থেকে নিজের অর্জিত অর্থ দিয়ে ভাইয়ের জরিমানা পরিশোধ করতে চান তিনি।
কামরান বলেন, ‘আমার ভাইয়ের জন্য জরিমানা দিতে প্রস্তুত আছি আমি। পিসিবিকে অনুরোধ করব তারা যেন এ অর্থ আমার পিএসএলের পাওনা টাকা থেকে কেটে নেয়।’
কামরান বলেন, ‘অর্থ এখানে কোনো সমস্যাই হওয়া উচিত না। আমার ফি থেকে কেটে নিন টাকাটা। আর উমর খেলতে নামলেই তো পিসিবির কোষাগারে চলে আসবে! আমি পিসিবিকে অনুরোধ করব, যেন তারা কিছুটা হলেও ধৈর্য দেখায়, আর উমরকে সময় দেয় অর্থটা উপার্জনের জন্য।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর