× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৫ জুন ২০২১, শুক্রবার, ১৩ জিলক্বদ ১৪৪২ হিঃ

টঙ্গীতে আহত ৮ গার্মেন্ট শ্রমিক ঢামেকে

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) মে ১০, ২০২১, সোমবার, ২:২৯ অপরাহ্ন

টঙ্গীর মিলগেট এলাকায় হা-মীম গ্রুপের একটি পোশাক কারখানায় ঈদের ছুটির দাবিতে আন্দোলনকারী শ্রমিকদের ওপর গুলিবর্ষণ করেছে পুলিশ। এসময় আট পোশাক শ্রমিক গুলিবিদ্ধ হন। সোমবার ( ১০ মে) বেলা ১১টার দিকে ঘটনাটি ঘটে। গুরুতর আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে দুপুর সোয়া একটার দিকে নিয়ে আসা হয়েছে। তাদের শরীরের বিভিন্ন স্থানে শটগানের ছোড়া গুলির চিহ্ন রয়েছে।
আহত এক শ্রমিক মিজানুর রহমান জানান, আমাদের এক পোশাক শ্রমিক ভিতরে গিয়ে মালিক পক্ষের সাথে কথা বলেন। আমরা দশ দিনের ছুটি চাই। মালিকের পক্ষ থেকে সাত দিনের ছুটি মঞ্জুর করেন।
তাদের মধ্যে এই নিয়ে কথা কাটাকাটি এক পর্যায়ে ভিতর রুম থেকে বের হয়ে গেলে পুলিশ এসে তার মাথায় আঘাত করে। মাথা ফেটে রক্তাক্ত হয়। এ নিয়ে শ্রমিকেরা জড়ো হয়ে জানতে চাইলাম কি কারণে তাকে মারা হলো। অন্য কিছু বোঝার আগে পুলিশ তাদের ওপর গুলি চালায়। গুলিতে অনেকেই গুলিবিদ্ধ হয়। তাদেরকে স্থানীয় একটি হাসপাতাল, পরে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইমারজেন্সিতে
আটজনকে পাঠানো হয়। গুলিবিদ্ধ শ্রমিকরা হলেন- মিজানুর রহমান (২৪), হাসান (২৬), রুবেল (২২), জাহিদ হোসেন (২৫), রনি (২৪),  মামুন (২৬), সোহেল (২২) ও রুবেল হোসেন (২৪)। এরা সবাই গুলিবিদ্ধ চিকিৎসাধীন রয়েছে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মোঃ বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, এলাকা থেকে গুলিবিদ্ধ হয়ে ৮ জন ঢাকা মেডিকেলে। তারা সবাই ইমারজেন্সিতে চিকিৎসাধীন রয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট সবাইকে অবগত করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Abdul wohab
১০ মে ২০২১, সোমবার, ৪:০১

সাবাস মানবতার জননী

Md. Harun al-Rashid
১০ মে ২০২১, সোমবার, ৩:৪৮

মনে হয় ১৮৮৯ সালের ১ মের Haymarket affair in Chicago তে সীমাবদ্ধ ঘটনাটির বিশ্বায়িত অনুশীলন। জগতের সকল বুলেট একত্রে চলুক। শ্রমিকের দেহ বুলেট রাখার নিরাপদ গুদাম হোক!

অন্যান্য খবর