× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ জুন ২০২১, মঙ্গলবার, ৪ জিলক্বদ ১৪৪২ হিঃ

ভারতীয়দের থামিয়ে আইসিসির সেরা বাবর

খেলা

স্পোর্টস ডেস্ক
১০ মে ২০২১, সোমবার

আইসিসির মাস সেরা ক্রিকেটারের পুরস্কার প্রবর্তনের শুরু থেকেই ছিল ভারতীয়দের দাপট। প্রথম তিনমাসে সেরার পুরস্কার কুড়ান  তিন ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্ত, রবিচন্দ্রন অশ্বিন ও ভুবনেশ্বর কুমার। এপ্রিল মাসের সেরা ক্রিকেটারের (পুরুষ) সংক্ষিপ্ত তালিকায় অবশ্য ভারতীয় কেউ জায়গা পাননি। বাবর আজমের সঙ্গে ছিলেন তারই স্বদেশি ফখর জামান ও নেপালের কুশল ভুরতেল। দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরে ব্যাট হাতে দারুণ সময় কাটানো বাবর আজম নির্বাচিত হয়েছেন এপ্রিল মাসের সেরা ক্রিকেটার। নারী ক্রিকেটে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক-ব্যাটার এলিসা হিলি।

গত কয়েকবছরে ধারাবাহিক ব্যাটিংয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বাবর আজম। প্রতিষ্ঠিত করেছেন সময়ের সেরা ব্যাটসম্যান হিসেবে। বিরাট কোহলিকে সরিয়ে গত মাসেই দখলে নিয়েছেন ওয়ানডে ব্যাটসম্যানের এক নম্বর জায়গা।
প্রোটিয়াদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১০৪ বলে ১০৩ এবং শেষ ম্যাচে খেলেন ৮২ বলে ৯৪ রানের ম্যাচ জেতানো ইনিংস। গত মাসে টি-টোয়েন্টিতেও ছিলেন দুর্দান্ত। এপ্রিলে ৭ টি-টোয়েন্টিতে এক সেঞ্চুরি ও দুই ফিফটিতে ৩০৫ রান করেন পাকিস্তান অধিনায়ক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর