× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৫ জুন ২০২১, শুক্রবার, ১৩ জিলক্বদ ১৪৪২ হিঃ

টাকায় মিললো করোনা ভাইরাসের উপস্থিতি

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) মে ১০, ২০২১, সোমবার, ৭:৪০ অপরাহ্ন

বাংলাদেশের ব্যাংকনোটে করোনা ভাইরাসের আরএনএর উপস্থিতি পাওয়া গেছে বলে দাবি করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) একদল গবেষক।

আজ সোমবার যবিপ্রবি’র প্রশাসনকি ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সাংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ও জিনোম সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এ তথ্য জানান।

অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, গবেষক দল ব্যাংকনোটে ৭২ ঘণ্টা পর্যন্ত ভাইরাসের এন-জিনের উপস্থিতি এবং ৮-১০ ঘণ্টা পর্যন্ত ওআরএফ জিনের স্থায়িত্ব শনাক্ত করতে পেরেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কাজি
১০ মে ২০২১, সোমবার, ৬:৪৭

Bank note currency are carriers of Corona too. In western countries last year health department warned people to avoid cash transactions if possible and to use online banking or credit card. Also warned to wash hands after touching money

অন্যান্য খবর