× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ জুন ২০২১, মঙ্গলবার, ৪ জিলক্বদ ১৪৪২ হিঃ

চ্যাম্পিয়নস লীগ ফাইনাল লন্ডনে!

খেলা

স্পোর্টস ডেস্ক
১১ মে ২০২১, মঙ্গলবার

করোনা মহামারির কারণে গত চ্যাম্পিয়নস লীগের ফাইনালের আয়োজক হওয়া হয়নি তুরস্কের। বায়ার্ন মিউনিখ ও পিএসজির ম্যাচটি ইস্তাম্বুল থেকে সরিয়ে পর্তুগালের লিসবনে নেয়া হয়। কথা ছিল এই মৌসুমের চ্যাম্পিয়নস লীগ ফাইনালটা হবে ইস্তাম্বুলের কামাল আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে। তুর্কিদের দুর্ভাগ্য। আরো একবার ইউরোপ সেরার ফাইনাল সরিয়ে নিতে যাচ্ছে উয়েফা। বিবিসি, গার্ডিয়ানসহ একাধিক বৃটিশ সংবাদমাধ্যম জানিয়েছে, এবারের চ্যাম্পিয়নস লীগ ফাইনাল ইস্তাম্বুল থেকে সরিয়ে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে সরিয়ে আনা চূড়ান্ত। আনুষ্ঠানিক ঘোষণাই কেবল বাকি।
এক মৌসুম পর আবারো ‘অল ইংলিশ’ ফাইনাল দেখতে চলেছে চ্যাম্পিয়নস লীগ। ২৯শে মে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও চেলসি।
সম্প্রতি বৃটেন সরকার তাদের নাগরিকদের জন্য তুরস্ক ভ্রমণকে ঝুঁকিপূর্ণ বলে ঘোষণা করেছে। তুরস্ক থেকে ফিরে ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনের নিয়ম করেছে বৃটেন। ২৯শে মে ফাইনাল খেলে বৃটেনে ফিরে ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হলে সংশয়ে পড়বে ইংল্যান্ডের ইউরো চ্যাম্পিয়নশিপ প্রস্তুতি। ১১ই জুন শুরু ইউরো চ্যাম্পিয়নশিপ। ফাইনালে ওঠা দু’দলই ইংল্যান্ডের তাই লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শিরোপার লড়াই আয়োজন করতে চায় উয়েফা। ইস্তাম্বুলে ফাইনাল হলে ইংলিশ দর্শকদের তুরস্ক ভ্রমণ নিয়েও পড়তে হবে ঝামেলায়।
বুধবারের মধ্যেই চ্যাম্পিয়নস লীগ ফাইনালের ভেন্যু নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে উয়েফা। ওয়েম্বলিতে শেষবার চ্যাম্পিয়নস লীগের ফাইনাল হয়েছে ২০১৩ সালে। সেবছর অল জার্মান ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে শিরোপা কুড়ায়  বায়ার্ন মিউনিখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর