× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ জুন ২০২১, মঙ্গলবার, ৪ জিলক্বদ ১৪৪২ হিঃ

প্রথম দিনে ক্যাম্পে মাত্র ৬ ফুটবলার!

খেলা

স্পোর্টস রিপোর্টার
১১ মে ২০২১, মঙ্গলবার

ভারত, ওমান ও আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের জন্য জাতীয় দলের আবাসিক ক্যাম্প শুরু হয়েছে গতকাল। ক্যাম্পের শুরুর দিনে কাল যোগ দিয়েছেন মাত্র ৬ ফুটবলার। প্রিমিয়ার লীগে যাদের খেলা বাকি আছে তারা খেলা শেষ করে উঠবেন হোটেল ইন্টারকন্টিনেন্টালে। তবে বসুন্ধরার খেলা না থাকলেও তাদের খেলোয়াড়রা যোগ দেননি ক্যাম্পে। জাতীয় দলের ম্যানেজার ইকবাল হোসেন জানিয়েছেন, ‘প্রথম দিন আবাহনী, মোহামেডান ও পুলিশের ৬ ফুটবলার ক্যাম্পে উঠেছেন। তবে বসুন্ধরার ফুটবলাররা যোগ দেয়নি ক্যাম্পে।’ গতকাল রাতে ঢাকায় পৌঁছেছেন জাতীয় দলের বৃটিশ কোচ জেমি ডে। তার সঙ্গে আসার কথা ছিল সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিসের। ফ্লাইটের নির্ধারিত সময়ের আগে করোনা পরীক্ষায় নেগেটিভ না আসায় তিনি আসতে পারেননি।
স্টুয়ার্টের রিপোর্ট আবার পজেটিভও আসেনি, এসেছে ‘আনক্লিয়ার’। এজন্য কয়েক দিন বিলম্ব হবে তার। নেগেটিভ রিপোর্ট এলে ১৩ই মে রওনা হবেন স্টুয়ার্ট।
বিশ্বকাপ বাছাইয়ের প্রাথমিক দলে সবচেয়ে বেশি ১০ ফুটবলার ডাক পেয়েছেন বসুন্ধরার। এএফসি কাপ শেষে তাদের যোগ দেয়ার কথা ছিল দোহায় গিয়ে। এএফসি কাপ স্থগিত হওয়ায় কিংসের খেলোয়াড়দের ক্যাম্পে যোগ দিতে চিঠি দেয় বাফুফে। কিন্তু সন্ধ্যা পর্যন্ত কিংসের খেলোয়াড়রা ক্যাম্পে যোগ দেয়নি।  এএফসি কাপের জন্য রহমতগঞ্জের বিপক্ষে যে ম্যাচটি পিছিয়ে নেয়া হয়েছে ২২শে জুন, সে ম্যাচটি এখন খেলা যায় কি না ক্যাম্পে যোগ না দিয়ে তার চেষ্টা করছে প্রিমিয়ার লীগের চ্যাম্পিয়নরা। যদিও বাফুফে জানিয়েছে এই মুহূর্তে রহমতগঞ্জের সঙ্গে ম্যাচ আয়োজন সম্ভব নয়। বসুন্ধরার ফুটবলার ছাড়া গতকাল ক্যাম্পে উঠেছেন আবাহনীর শহিদুল আলম সোহেল, সোহেল রানা, সাদ উদ্দিন, মোহামেডানের হাবিবুর রহমান সোহাগ ও আতিকুজ্জামান এবং বাংলাদেশ পুলিশের মোহাম্মদ জুয়েল।
ঢাকায় ফিরেই করোনা টেস্ট করিয়ে ৫ দিনের কোয়ারেন্টিনে আছেন জেমি ডে। পুনরায় কোভিড টেস্ট করে নেগেটিভ হলে অনুশীলনে যোগ দেবেন এই বৃটিশ কোচ। এদিকে কোভিড-১৯ নেগেটিভ হয়েই ক্লাবের হয়ে প্রিমিয়ার লীগ খেলেছেন ফুটবলাররা। পরীক্ষা করানোর পর দুই সপ্তাহ অতিক্রম হয়নি কারও। যে কারণে ক্যাম্পে ঢুকেই তাদের আবার পরীক্ষা করাতে হবে না। সবাই যোগ দেয়ার পর কাল-পরশু পুরো দলের কোভিড-১৯ পরীক্ষা করা হবে। স্বাস্থ্যবিধির এই কার্যক্রমগুলো শেষ হতে চার-পাঁচদিন লাগবে। তাই ১৫ই মে’র আগে মাঠের অনুশীলন শুরু হচ্ছে না ফুটবলারদের। এ সময়ে তারা হোটেলেই জিম আর সুইমিং সেশন করবেন। এরপর শুরু হবে মাঠের অনুশীলন। ৫-৬ দিনের মতো ঢাকায় অনুশীলন করে দল চলে যাবে কাতারে। খেলা শুরুর আগ পর্যন্ত সেখানে অনুশীলনের পাশপাশি দুটি প্রস্তুতি ম্যাচ খেলারও কথা আছে জেমি ডে’র দলের।

ক্যাম্পে ডাক পাওয়া ৩৩ ফুটবলার
বসুন্ধরা কিংস : আনিসুর রহমান জিকো (গোলরক্ষক), বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মাসুক মিয়া জনি, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তপু বর্মন, মোহাম্মদ ইব্রাহিম, তারিক কাজী।
সাইফ এসসি : রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, জামাল ভূঁইয়া, আবু শাহেদ, ইমরান হাসান রিমন, ফয়সাল আহমেদ ফাহিম।
ঢাকা আবাহনী : শহিদুল আলম (গোলরক্ষক), সোহেল রানা, সাদ উদ্দিন।
শেখ রাসেল কেসি : আশরাফুল ইসলাম রানা (গোলরক্ষক), মো. আবদুল্লাহ।
মুক্তিযোদ্ধা সংসদ : মেহেদী হাসান, মেহেদী হাসান রয়েল, মো. ইমন।
চট্টগ্রাম আবাহনী : মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন।
মোহামেডান : হাবিবুর রহমান সোহাগ, আতিকুজ্জামান।
উত্তর বারিধারা : সুমন রেজা, মিতুল মারমা (গোলরক্ষক)।
শেখ জামাল : রেজাউল করিম।
পুলিশ এফসি : মোহাম্মদ জুয়েল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর