× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

মুসলিম মিল্লাতের সম্মিলিত উৎসব ঈদ

শেষের পাতা

মাওলানা এমএ করিম ইবনে মছব্বির
১১ মে ২০২১, মঙ্গলবার

আজ আটাইশতম রমজান। মহান আল্লাহ্‌ রাব্বুল আলামীন পবিত্র কুরআনুল কারিমে ঘোষণা করেন যে, কোনো ব্যক্তি যদি গোনাহের পর মহান আল্লাহ্‌র নিকট তাওবাহ্‌ করে এবং সৎ কাজ করে, তখন আল্লাহ্‌ পাক খুশী হয়ে ওই ব্যক্তির গোনাহ্‌ সমূহকে নেকী দ্বারা পূর্ণ করে দেন (সূরায়ে ফুরক্বান আয়াত নং-৭০)। ঈদ শব্দের অর্থ খুশী বা আনন্দ, মহানন্দ, মুসলিম মিল্লাতের সম্মিলিত উৎসব। ঈদের নামাজ জামাতের সহিত ভ্রাতৃত্বের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আদায় করলে মুসলিম উম্মাহে একতা এবং ঐক্যের শক্তি সঞ্চারিত হয়। মুসলমানদের অন্তরে একতার বিবেক বোধ অধিকগুণে বৃদ্ধি পায়। জাগ্রত হয় মানবতা। সমাজ থেকে বিদূরিত হয় সকল প্রকার অরাজকতা এবং অশান্তি। ঈদ সম্মিলনের ফলে মুসলমানদের অন্তরে বিরাজমান হতে থাকে শান্তি এবং একতা।
ভ্রাতৃত্বের সঙ্গে সাম্যের বন্ধনে আবদ্ধ হই। ঈদের আনন্দ গরিব, ধনী সবাই মিলে ভাগাভাগি করে নেয়। মহান আল্লাহ্‌ পাক আমাদের সকলের মঙ্গল দান করুন আমীন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর