× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ জুন ২০২১, সোমবার, ৯ জিলক্বদ ১৪৪২ হিঃ

শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে চলছে ১৪ ফেরি

বাংলারজমিন

অনলাইন ডেস্ক
১১ মে ২০২১, মঙ্গলবার

মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথে আজ সকাল থেকে ১৪টি ফেরি চলাচল করছে। এতে চাপ কমেছে ঘরমুখো মানুষের। ভিড় একেবারে নেই বললেই চলে। যাত্রী চলাচল অনেকটা স্বাভাবিক রয়েছে। তবে ঘাটে তিন শতাধিক পণ্যবাহী যানবাহনের সারি দেখা গেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর থেকে ঘাটে নিয়মিত ফেরি ভিড়ছে। মালবোঝাই ট্রাক, পিকআপ ভ্যান ও ব্যক্তিগত গাড়ি নিয়ে একের পর এক ফেরি ছেড়ে যাচ্ছে। নিয়মিত ফেরি চলায় নির্বিঘ্নে পদ্মা পাড়ি দিতে পেরে খুশি দক্ষিণবঙ্গের যাত্রীরা।

এদিকে শিমুলিয়া ঘাটের প্রবেশ মুখে আজও অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। ঘাট থেকে প্রায় ১ কিলোমিটার দূরে রাস্তার ওপর ব্যারিকেড দিয়ে রেখেছে তারা। ঘাটে ঢুকতে দেওয়া হচ্ছে না যাত্রবাহী কোন পরিবহন। তাই ১ কিলোমিটার হেঁটে যাত্রীরা মালমাল হাতে, মাথায় নিয়ে পরিবার পরিজন নিয়ে উঠছে ফেরিতে।
মাওয়া ট্রাফিক পুলিশের টিআই হিলাল উদ্দিন বলেন, এ মুহূর্তে ঘাটে ১৪টি ফেরি চলছে। ফেরি চলাচল স্বাভাবিক হওয়ায় ঘাটে মানুষের কোন জটলা নেই। ঘাটে ব্যক্তিগত কোন পরিবহনও নেই। তবে ৩ শতাধিক মালবাহী ট্রাক ও পিকআপ ভ্যান রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর