× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৫ জুন ২০২১, শুক্রবার, ১৩ জিলক্বদ ১৪৪২ হিঃ

চীনের রাষ্ট্রদূত আগ বাড়িয়ে মন্তব্য করেছেন: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) মে ১১, ২০২১, মঙ্গলবার, ১২:৩২ অপরাহ্ন

বাংলাদেশের কোয়াডে অংশগ্রহণ নিয়ে চীনের রাষ্ট্রদূতের বক্তব্যকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। মঙ্গলবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন, আমরা স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র এবং আমাদের পররাষ্ট্রনীতি আমরা নির্ধারণ করবো। চীনের রাষ্ট্রদূত আগ বাড়িয়ে মন্তব্য করেছেন। মন্ত্রী জানান, কোয়াড নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, চীনারা কখনও কারও অভ্যন্তরীণ বিষয়ে নাক গলায় না। এটি খুব দুঃখজনক, এটি খুব দুঃখজনক। আমরা কি করবো না করবো এটি অন্যরা বড় করে বলতে পারে না। যে কোনও দেশ তাদের মতামত দিতে পারে, আমরা তা শ্রদ্ধার সঙ্গে শুনবো। তবে আমরা কি করবো না করবো, জনগণের কথা বিবেচনা করে সে বিষয়টি আমরা নির্ধারণ করবো এবং সিদ্ধান্ত নেবো।
যুক্তরাষ্ট্র, ভারত, অস্ট্রেলিয়া ও জাপানের সমন্বয়ে গঠিত জোট কোয়াডে বাংলাদেশের অংশগ্রহণ ঢাকা-বেইজিং সম্পর্ককে যথেষ্ট খারাপ করবে বলে সোমবার মন্তব্য করেন ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং।
তিনি বলেন, কোয়াডকে চীনবিরোধী একটি ছোট গোষ্ঠী হিসেবে বিবেচনা করে বেইজিং।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
monju
১২ মে ২০২১, বুধবার, ১:৫৯

আপনি দয়া করে আগ বাড়িয়ে বেশী কথা বলা বন্ধ করুন। এক দেশের উপর ভরসা করে পিঁয়াজ এর জন্য প্রাইম মিনিস্টার কে অনুরুধ করতে হয়, টিকা না দিয়ে বন্ধু বানিয়েছে, তিস্তার পানি না দিয়ে ভালোবাসা দিয়েছে! এগুলো নিয়ে আপনারা সুখে থাকুন, বাংলার মানুষ কে প্রফেশনাল কমিটেড সার্ভিস দেন।

Habib
১২ মে ২০২১, বুধবার, ১:০১

bangladesh sadin desh kintu indiar jonno projojo na...bah bides niti

Mustafa Ahsan
১১ মে ২০২১, মঙ্গলবার, ৯:০৩

লাগাম যতো টেনে রাখবেন জাতীর জন্য তা শুভ ফল বয়ে আনবে।ভারত যখন স্ত্রীকে করোনার সময় টাকা দেওয়ার পরও ভ্যাকসিন দেয়নি তখন নাকখত দিয়ে চিন আর রাশিয়ার দিকে হাত বাড়িয়েছ্ন এখন বেশি সুপুরুষ বনতে চাইলে আবার সবকুল হারাবেন আর আপনারা চায়নার বিরুদ্ধে কোয়াড গুরুপে জয়েন করবেন আর চাইনিজরা আপনাদের বিলিয়ন ডলার বিনিয়োগ করবে অস্ত্র দিবে সাবমেরিন বিক্রি করবে পদ্মা সেতু তৈরী করবে তাদের সারথ তারা দেখবে না এটা ভাবলেন কেমন করে? পরচুলাটা খুলেন অনেক ডাবল স্ট্যান্ডার্ড আচরন এতদিন করছেন ।জাতী অনেক আগেই করোনার ফ্রি চাইনিজ ট্রায়াল থেকে বনচিত হয়েছে আপনাদের একতরফা ভারত ঘেষা নিতীর জন্য এখন চাপা সংযত না করলে ভ্যাকসিনটাও হারাইতে হবে সাথে অনেক প্রজেক্টতো থাকবেই সেগুলোরও বারোটা বাজাবেন।আমেরিকানরাতো আর আপনাদেরে ইলেকট্রিক ট্রেন,মেট্র রেল করে দিয়ে যাবে না কাজেই দায়িত্যশিলতার পরিচয় দিয়ে কথা বলুন।

Ruhul Islam
১১ মে ২০২১, মঙ্গলবার, ৭:৩৪

পররাষ্ট্র মন্ত্রী মহোদয় কি চীনা দুতের ভাষ্য পুরো পড়েছেন ?

সুলতান
১১ মে ২০২১, মঙ্গলবার, ৪:০৭

আলহামদুলিল্লা, আমাদের পররাষ্ট্র মন্ত্রী জনাব আবুল মোমেন সাহেবের শুভবুদ্ধির উদয় হল। উচিত জবাব দিলেন বেলাই চক্ষু নোংরা চিনারে। কাপুরুষের মত কোন কথা না বলে মহাপুরুষের মত কথা বলে বেঁচে থাকা ভাল এবং সেটা সংখ সংক্ষিপত সময়ের জন্য হলেও অনেক ভাল। বাকি সবই মহান আল্লাহ্ ভাল আছেন।

Md Badiul Alam Chy
১১ মে ২০২১, মঙ্গলবার, ৩:৫১

Straight forward decision to be taken like an independent state on foreign policy issue.

No name
১১ মে ২০২১, মঙ্গলবার, ১:৪০

Who says Rabish?....

Mahfuz
১১ মে ২০২১, মঙ্গলবার, ১:২১

যাইহোক, দিন শেষে ভারতের স্বার্থই প্রাধান্য পাবে আশা করি।

ঊর্মি
১১ মে ২০২১, মঙ্গলবার, ২:১০

"মন্ত্রী বলেন, আমরা স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র এবং আমাদের পররাষ্ট্রনীতি আমরা নির্ধারণ করবো" - কেউতো এখনও 'ঠাকুরঘরে কে রে?' প্রশ্নটি করেনি। তবে কেন আগবাড়িয়ে "আমি কলা খাইনা" !!!

ক্ষুদিরাম
১১ মে ২০২১, মঙ্গলবার, ১:০৫

জনাব মন্ত্রী, আপনিও আগ বাড়িয়ে এমন মন্তব্য না করলেই বরং দেশের জন্য মঙ্গল হত। আপনারা যত বেশী কথা বলবেন তত বেশী সর্বনাশ ! না আপনাদের নয় দেশ ও জনগনের ! তাই বলছিলাম নিজেদের মুখের লাগাম টেনে ধরুন, দেশটাকে বাচতে দিন।

অন্যান্য খবর