× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ জুন ২০২১, মঙ্গলবার, ৪ জিলক্বদ ১৪৪২ হিঃ

নারী এশিয়ান কাপের ড্র স্থগিত

খেলা

স্পোর্টস রিপোর্টার
১১ মে ২০২১, মঙ্গলবার

প্রথমবারের মতো নারী এশিয়ান কাপ ফুটবলের আয়োজক হয়েছে ভারত। ২০২২ সালের জানুয়ারিতে ভারতের তিন ভেন্যুতে বসবে নারী এশিয়ান কাপের ২০তম আসর। ২০২২ সালের আসরে বেড়েছে দলের সংখ্যা। এতদিন হয়ে আসা আট দলের সঙ্গে সুযোগ মিলবে আরো চার দেশের। স্বাগতিক ভারত, গতবারের চ্যাম্পিয়ন জাপান, রানার্সআপ অস্ট্রেলিয়া ও তৃতীয় হওয়া চীন সরাসরি অংশ নেবে। বাকি ৮ দল আসবে বাছাইপর্ব থেকে। চলতি বছরের ১৩ থেকে ২৫শে সেপ্টেম্বর হবে বাছাইপর্ব। বাছাইয়ের ড্র অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২৭শে মে।
এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) সদর দপ্তর মালয়েশিয়ার কুয়ালালামপুরে সূচি অনুযায়ী হচ্ছে না বাছাইপর্বের ড্র। এশিয়ান অঞ্চলে করোনা মহামারির প্রকোপ বাড়তে থাকায় অনির্দিষ্ট সময়ের জন্য ড্র স্থগিত করেছে এএফসি।

এক বিবৃতিতে এএফসি জানায়, ‘এশিয়ার বড় একটা অঞ্চলজুড়ে বেড়েছে করোনার প্রকোপ। এই সময়টাতে এশিয়ান নারী ফুটবলের সবচেয়ে বড় আসরের বাছাইপর্বের ড্র আয়োজন করা কঠিন।’ নারী এশিয়ান কাপের ড্র স্থগিত হলেও সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে অন্য দুই আসরের বাছাইপর্বের ড্র। অনূর্ধ্ব-২০ নারী এশিয়ান কাপ ও অনূর্ধ্ব-১৭ নারী এশিয়ান কাপ বাছাইয়ের ড্র এএফসির সদর দপ্তরে অনুষ্ঠিত হবে ২৭শে মে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর