× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

ইংল্যান্ড সফরে কোহলিদের জন্য বিসিসিআইয়ের ‘কঠিন’ শর্ত

খেলা

স্পোর্টস ডেস্ক
১১ মে ২০২১, মঙ্গলবার

জুনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সাউদাম্পটনে শ্রেষ্ঠত্বের মঞ্চে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। এরপর ভারতীয় দল পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। লম্বা এই সফরকে সামনে রেখে এখন থেকেই পরিকল্পনা সাজাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ইংল্যান্ড সফরে বিরাট কোহলি-অজিঙ্কা রাহানেদের কঠিন-কোমল নিয়মের বেড়াজালে ফেলতে যাচ্ছে বিসিসিআই। লম্বা সময় পরিবারকে সঙ্গে নিতে পারবেন ক্রিকেটাররা। এজন্য বিমানে উঠার আগে সবাইকে হতে হবে করোনা নেগেটিভ। পজেটিভ হলে ইংল্যান্ডে যাওয়া হবে না।

কোনো সফরের আগে স্কোয়াডের সদস্যরা করোনা পজেটিভ হলে পরবর্তীতে আবারো দলের সঙ্গে যোগ দেয়ার সুযোগ থাকে।
ইংল্যান্ড সফরের জন্য সেই নিয়ম আর বহাল রাখছে না বিসিসিআই। এমনটাই নিশ্চিত করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক কর্মকর্তা। ইংল্যান্ডের বিমানে উঠার আগে দুটি কোভিড-১৯ সনদ দেখাতে হবে ক্রিকেটার ও তাদের সফরসঙ্গীদের। ২রা জুন মুম্বই থেকে ইংল্যান্ড রওনা হবে ভারতীয় দল। তার আগে আটদিনের কোয়ারেন্টিনে থাকতে হবে স্কোয়াডের ক্রিকেটারদের। এজন্য খেলোয়াড়দের নিজ বাড়িতে আলাদা থাকতে বলেছে বিসিসিআই। ১৮ই জুন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের হারাতে চায় না ভারতীয় বোর্ড। আইপিএলের মতো করোনার থাবা পড়–ক ভারতীয় দলে এমনটা চায় না তারা। এজন্য আগে থেকেই কঠোর নিয়ম-কানুনের মধ্যে কোহলিদের করোনামুক্ত রাখতে চাইছে বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট সংস্থাটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর