× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

সুপার লীগ থেকে সরে না আসলে সিরি আয় বাদ জুভেন্টাস

খেলা

স্পোর্টস ডেস্ক
১২ মে ২০২১, বুধবার

ভেস্তে যেতে বসা ইউরোপিয়ান সুপার লীগ থেকে আগেই নাম প্রত্যাহার করে নিয়েছে ৯ ক্লাব। ‘বিদ্রোহী’ লীগে আর খেলবে না বলে উয়েফার অঙ্গীকারনামায় সই করেছে তারা। তবে এখনো সুপার লীগ থেকে সরে দাঁড়ায়নি রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ও বার্সেলোনা। এই তিন দলকে নতুন করে আবারো শাস্তির কথা মনে করিয়ে দিয়েছে উয়েফা। এবার শাস্তির হুমকি এলো ইতালিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন থেকে। সংস্থাটির সভাপতি জানিয়েছেন, সুপার লীগ থেকে সরে না দাঁড়ালে ইতালিয়ান সিরি আ’য় নিষিদ্ধ হবে জুভেন্টাস।
করোনা মহামারির কারণে আর্থিক সংকট চরমে জুভেন্টাসের। দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে বিক্রি করে দেয়ার গুঞ্জনও শোনা যাচ্ছে। মাঠের ফুটবলেও ভালো অবস্থায় নেই দলটি।
সিরি আ’য় রয়েছে পয়েন্ট তালিকার পাঁচে। আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লীগ খেলা তাই অনিশ্চিত ক্রিস্টিয়ানো রোনালদো, পাওলো দিবালাদের। কঠিন সময় পার করা জুভেন্টাসকে নতুন মৌসুমে সিরি আ থেকে নিষিদ্ধের হুমকি দিয়েছে ইতালিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন। ইতালিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটির প্রধান গাব্রিয়েলে গ্রাভিনা বলেন, ‘নতুন মৌসুমের জন্য সিরি আ’র চুক্তি করার সময়ের আগে জুভেন্টাস যদি সুপার লীগ থেকে সরে না আসে, তাহলে তারা বাদ পড়বে। বিষয়টি স্পষ্ট এবং ফেডারেশনের সুনির্দিষ্ট নিয়ম রয়েছে।’ ইতালিয়ান ফুটবল ফেডারেশনের নিয়ম অনুযায়ী, দেশটির কোনো দল ফিফা ও উয়েফা ব্যতীত অন্য কোনো অ্যাসোসিয়েশন আয়োজিত প্রতিযোগিতায় অংশ নিলে তারা সিরি আ’য় খেলতে পারবে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর