× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

বিশ্বকাপের প্রস্তুতি লুজানে

খেলা

স্পোর্টস রিপোর্টার
১২ মে ২০২১, বুধবার

২০১৯ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত এসএ গেমসের পর ফের আন্তর্জাতিক আরচারিতে ফিরছে বাংলাদেশ। সুইজারল্যান্ডের লুজানে আরচারি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন রোমান সানারা। ২২শে জুন প্যারিসে আরেকটি বিশ্বকাপ ও অলিম্পিক বাছাই রয়েছে। সেই টুর্নামেন্টের প্রস্তুতির জন্যই মূলত এই চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে বাংলাদেশ।
টোকিও অলিম্পিক নিশ্চিত করেছেন আরচার রোমান সানা। রিকার্ভ এককে খেলবেন তিনি। আসন্ন প্যারিস বিশ্বকাপ বাছাইয়ে রিকার্ভ পুরুষ দলগত, মহিলা দলগত ও মহিলা ব্যক্তিগত ইভেন্টে কোটা প্লেসের সুযোগ আছে। তিন ইভেন্টে বাংলাদেশের সুযোগ থাকলেও জার্মান কোচ মার্টিন ফ্রেডরিক দুই ইভেন্টের জন্য চেষ্টা করবেন জানিয়ে বলেন, ‘আমরা প্রথমবারের মতো মহিলা দলগত ইভেন্টে বিশ্বকাপে অংশগ্রহণ করব।’ প্যারিসে কোটা প্লেস নিশ্চিত না হলেও ওয়াইল্ড কার্ডেও খেলার সুযোগ থাকবে মহিলা ব্যক্তিগত ইভেন্টে।
মহিলা ইভেন্টে কেউ ওয়াইল্ড কার্ড পেলে রোমান সানার সঙ্গে মিশ্র ইভেন্টেও অংশ নিতে পারবে বাংলাদেশ। ফলে তখন আরচ্যারিতে বাংলাদেশের আরেকটি ইভেন্ট বাড়বে। সুইজারল্যান্ডে অলিম্পিক কোটা প্লেস নিশ্চিত হওয়ার সুযোগ না থাকলেও কোচ ও ফেডারেশন কর্তাদের প্রত্যাশা আরচারদের নিজ নিজ সেরা স্কোরকে অতিক্রম করা। গতকাল এই টুর্নামেন্ট উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে ফেডারেশনের সভাপতি লে. জেনারেল (অব:) মইনুল ইসলাম বলেন, ‘সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতার জন্য আমরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারছি। এই চ্যাম্পিয়নশিপের মাধ্যমে আরচাররা নিজেদের আরো উন্নতি করার সুযোগ পাবে।’ বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনে আয়োজিত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কর্মকর্তা রুবাইয়াৎ আহমেদ ও ফেডারেশনের সাধারন সম্পাদক কাজী রাজিবউদ্দিন আহমেদ চপল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর