× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২০ জুন ২০২১, রবিবার, ৮ জিলক্বদ ১৪৪২ হিঃ

'তবুও সব দোষ ফিলিস্তিনের' নোয়াম চমস্কির লেখা নিয়ে ইমরান খানের যে টুইট ভাইরাল

অনলাইন

তারিক চয়ন
(১ মাস আগে) মে ১২, ২০২১, বুধবার, ২:১০ অপরাহ্ন

সম্প্রতি নতুন উত্তেজনায় ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বিমান হামলায় ২৮ জন নিহত হয়েছেন যাদের মধ্যে ১০টি শিশুও রয়েছে। এ নিয়ে বলা চলে, গোটা বিশ্বজুড়েই ইসরায়েলি দখলদারিত্বের বিরুদ্ধে বইছে নিন্দার ঝড়। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এ পরিস্থিতিতে ফিলিস্তিনের পক্ষে রয়েছেন বলে টুইট করেছেন।

ইমরান টুইটে লিখেন, 'আমি পাকিস্তানের প্রধানমন্ত্রী এবং আমরা গাজার সাথে আছে, আমরা ফিলিস্তিনের সাথে আছি'। এর সাথে বিখ্যাত মার্কিন বুদ্ধিজীবী নোয়াম চমস্কির একটি লেখাও জুড়ে দিয়েছেন ইমরান।

অনেক আগে নোয়াম চমস্কি ওই লেখায় গাজার এক বৃদ্ধ লোকের প্রদর্শন করা কিছু কথা উদ্ধৃত করেছিলেন। তা হলোঃ

"তোমরা আমার পানি কেড়ে নাও, আমার জলপাই গাছ পুড়িয়ে দাও, আমার ঘরবাড়ি ধ্বংস করো, আমার চাকরি থেকে বিতাড়িত করো, আমার জমি ছিনিয়ে নাও, আমার বাবাকে বন্দী করো, আমার মাকে মেরে ফেলো, আমার দেশে বোমা মারো, আমাদের সবাইকে ক্ষুধায় মারো, আমাদের সবাইকে অপমান করো, তবুও সব দোষ আমার (ফিলিস্তিনের) : আমি পাল্টা একটি রকেট ছুড়েছি (হামলা) বলে।"

নোয়াম চমস্কির ওই লেখাটি আগে থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল ছিল। ইমরান টুইট করায় এখন লেখাটি আরো বেশি ভাইরাল হয়েছে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
manjur ahmed
১২ মে ২০২১, বুধবার, ১০:৩৫

#FreePalestine.

[email protected]
১২ মে ২০২১, বুধবার, ৭:৩৯

Hi muslim no seep wake wake .I can not see palistain child and old man how can died.every muslim cuntry wake, wake .

nasir uddin
১২ মে ২০২১, বুধবার, ২:২০

a great man indeed.

অন্যান্য খবর