× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৫ জুন ২০২১, শুক্রবার, ১৩ জিলক্বদ ১৪৪২ হিঃ

পররাষ্ট্রমন্ত্রীর প্রতি বিএনএ ওসমানী শাখার কৃতজ্ঞতা

দেশ বিদেশ

 স্টাফ রিপোর্টার
১২ মে ২০২১, বুধবার

আন্তর্জাতিক নার্স দিবসে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের প্রতি গভীর কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখা। বিএনএ ওসমানী শাখার সভাপতি শামীমা নাসরিন ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক এক শুভেচ্ছা বার্তায় বলেন, করোনা সংক্রমণের শুরু থেকে সিলেটে নার্সিং কর্মকর্তারা জীবনবাজি রেখে কোভিড আক্রান্তদের সেবায় কাজ করে যাচ্ছেন। এই দু:সময়ে পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের এমপি ড. এ কে আবদুল মোমেন নার্সিং কর্মকর্তাদের পাশে থেকে তাদের সাহস যুগিয়েছেন, অনুপ্রাণিত করেছেন। যখনই সিলেটের কোন নার্সিং কর্মকর্তার কোন সমস্যার কথা তিনি জেনেছেন, তৎক্ষনাত তা সমাধানের উদ্যোগ নিয়েছেন। নার্সিং নেতৃবৃন্দ বলেন- অসুস্থদের সেবা দিতে গিয়ে কোভিড আক্রান্ত হয়ে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের নার্সিং কর্মকর্তা রুহুল আমিন (দেশের প্রথম পুরুষ নার্সিং কর্মকর্তা) মারা গেলে তার পরিবারের পাশে অভিভাবকের ভূমিকায় অবর্তীণ হন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। মোমেন ফাউন্ডেশনের পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী সেলিনা মোমেন অসহায় পরিবারটিতে তিন মাসের খাবার পাঠান। পররাষ্ট্রমন্ত্রী দুই লাখ টাকা আর্থিক অনুদানের পাশাপাশি রুহুল আমিনের একমাত্র ছেলের এইচএসসি পর্যন্ত পড়ালেখার দায়িত্বও নেন। রুহুল আমিনের পরিবারের প্রনোদনা প্রাপ্তির বিষয়টিও নিশ্চিত করেন ড. মোমেন।
একইভাবে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং কর্মকর্তা মো. নূরুল ইসলাম কোভিড আক্রান্ত হলে তার চিকিৎসার খোঁজ খবর নেন পররাষ্ট্রমন্ত্রী। তার মৃত্যুর পর পরিবারের প্রনোদনা প্রাপ্তির ব্যাপারেও পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন চেষ্টা চালিয়ে যাচ্ছেন। পররাষ্ট্রমন্ত্রীকে ‘নার্সবান্ধব’ জনপ্রতিনিধি ও মন্ত্রী উল্লেখ করে আন্তর্জাতিক নার্স দিবসে তাকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান বিএনএ ওসমানী হাসপাতাল শাখার নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, নার্স দিবসেও পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বিএনএ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেককে ফোন দিয়ে শুভেচ্ছা জানান এবং সকল নার্সিং কর্মকর্তাদের খোঁজখবর নেন। আগামীতেও নার্সিং কর্মকর্তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর