× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২০ জুন ২০২১, রবিবার, ৮ জিলক্বদ ১৪৪২ হিঃ

কোয়াড নিয়ে দেয়া বক্তব্যের ব্যাখ্যা দিলেন চীনা রাষ্ট্রদূত

অনলাইন

 অনলাইন ডেস্ক
(১ মাস আগে) মে ১২, ২০২১, বুধবার, ৯:২৭ অপরাহ্ন

বাংলাদেশের কোয়াডে অংশগ্রহণ নিয়ে করা মন্ত‌ব্যের ব্যাখ্যা দি‌য়ে‌ছেন ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জি‌মিং। বুধবার রাষ্ট্রীয় অতি‌থি ভবন পদ্মায় পররাষ্ট্র স‌চিব মাসুদ বিন মো‌মে‌নের স‌ঙ্গে এক বৈঠ‌কে ব্যাখ্যা দেন তিনি। সোমবার চীনা রাষ্ট্রদূত মন্তব্য ক‌রেন, বাংলা‌দেশ কোয়া‌ডে যোগ দি‌লে চী‌নের স‌ঙ্গে বাংলা‌দে‌শের দ্বিপক্ষীয় সম্পর্ক যথেষ্ট ক্ষ‌তিগ্রস্ত হ‌বে। এরপর এ নিয়ে নানা আলোচনা তৈরি হয়। এরমধ্যে চীনের উপহারের টিকা হস্তান্তর অনুষ্ঠা‌নে যোগ দি‌তে আজ পদ্মায় যান চী‌নের রাষ্ট্রদূত। অনুষ্ঠান শে‌ষে পদ্মাতে পররাষ্ট্র স‌চি‌বের স‌ঙ্গে বৈঠক হয় তার। বৈঠ‌কে প্রসঙ্গে পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ের এক কর্মকর্তা গণমাধ্যমকে ব‌লেন, চীনা রাষ্ট্রদূ‌তের স‌ঙ্গে কো‌ভিড সহ‌যো‌গিতাসহ বি‌ভিন্ন বিষ‌য়ে আলোচনা হ‌য়ে‌ছে। সেখা‌নে কোয়াড নি‌য়ে তার মন্ত‌ব্যের বিষ‌য়ে এক‌টি ব্যাখ্যা দি‌য়ে‌ছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩:২৩

বাংলাদেশ নিরপেক্ষ পররাষ্ট্র নীতি অনুসরণ করে যাচ্ছে, তাই সঠিক। তবে ভারতের বর্তমান সরকারের অনুসৃত নীতির কথা মনে রেখে কোয়াডে যোগ দেওয়া ও ঠিক হবে না। কার ও সঙ্গে দাসত্ব চুক্তি করা পরিত্যাজ্য।

Shobuj Chowdhury
১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৪:২৮

Mr. Ambassador explained and didn't offer any apology and that 's how bald man under wig needs to take a note and restraints.

অন্যান্য খবর