× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ জুন ২০২১, মঙ্গলবার, ৪ জিলক্বদ ১৪৪২ হিঃ

বেঁচে থাকতে নেয়নি খোঁজ মরে যেতেই করছে শোক, মোদিকে মীর

অনলাইন

মানবজমিন ডিজিটাল
(১ মাস আগে) মে ১৩, ২০২১, বৃহস্পতিবার, ৫:২৯ অপরাহ্ন

ভারতে করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলা করতে নরেন্দ্র মোদি সরকার ব্যর্থ বলে, অনেকেই সমালোচনায় সরব হয়েছেন। নেটিজেনদের অনেকেই ResignModi হ্যাশট্যাগ এর মাধ্যমে ঝড় তুলেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। এবার সেই তালিকায় নাম লেখালেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা তথা কৌতূকশিল্পী-সঞ্চালক মীর আফসার আলি যিনি মীর নামেই সুপরিচিত। দেশের অতিমারী পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সরাসরি কটাক্ষ করলেন ফেসবুকে।

ফেসবুকে এক পোস্টে মীর লিখেছেন, “মাননীয় নরেন্দ্র মোদির কাছে আমার বিনীত নিবেদন, মানুষ মরে যাওয়ার পর কাঁদবেন না! বেঁচে থাকতেই দয়া করে তাঁদের জন্য কিছু করুন।”

ওই পোস্টে মীর হিন্দিতে একটি কবিতাও জুড়ে দিয়েছেন। যার বাংলা দাঁড়ায়ঃ

'বেঁচে থাকতে নেয়নি খোঁজ,
মরে যেতেই করছে শোক।'

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
S hussain
১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৭:১৩

অতি সাধারন মানুষও জানে যে করনার জন্য no one safe until everyone safe, এর আগে একটাই ঔষধ সামাজিক দুরত্ব বজায় রাখা, কিন্তু ভারতের প্রধান মন্ত্রী ঘন্টা আর তালি বাজিয়ে করনাকে পরাজিত করছিলেন। যে ভারাতের হাজার হাজার বিজ্ঞানী, ডাক্তার সারা বিশ্বক নেতৃত্ব দিচ্ছে,সেখানে সেই ভারতকে এমন একজন অনভিজ্ঞ লোক নেতৃত্ব দিচ্ছেন যার অনভিজ্ঞতার কারনে আজ হাজার লোক মারা যাচ্ছে।

Mahbub Akhter Hussai
১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৪:৫০

If it is Bangla translation of Hindi quotation, then it is 100% correct.

অন্যান্য খবর