× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ জুন ২০২১, সোমবার, ৯ জিলক্বদ ১৪৪২ হিঃ

স্থলপথে গাজায় অভিযান চালানোর পরিকল্পনা করছে ইসরাইল

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) মে ১৩, ২০২১, বৃহস্পতিবার, ১০:২৪ অপরাহ্ন

গাজায় স্থল পথে হামলার পরিকল্পনা করছে ইসরাইল। ইসরাইলের সামরিক বাহিনী আইডিএফের মুখপাত্র বিগ্রেডিয়ার জেনারেল হিদাই জিলবারমান গণমাধ্যমকে বলেছেন, ইসরায়েল যেহেতু গাজায় হামলা জোরদার করেছে, তাই সেখানে স্থলপথে সম্ভাব্য আক্রমণের পরিকল্পনাটি নিয়ে আলোচনা হচ্ছে। গাজায় স্থলপথে হামলা বিষয়ে ইসরাইলি বাহিনীর গাজা ডিভিশন ও সাউদার্ন কমান্ডের পাশাপাশি দেশটির রাজনৈতিক নেতৃত্বেরও সম্মতি প্রয়োজন বলে তিনি গণমাধ্যমকে জানিয়েছেন।

এদিকে ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বুধবার রাতে নিরাপত্তা কেবিনেটকে জানিয়েছেন, তার দেশ আনুষ্ঠানিকভাবে হামাসের যুদ্ধবিরতির প্রস্তাব প্রত্যাখ্যান করেছে। তিনি আরও বলেছেন, রাতেই গাজার কেন্দ্রীয় ব্যাংক ও অভ্যন্তরীণ নিরাপত্তা ভবনসহ সেখানকার সরকারি স্থাপনাগুলো ধ্বংস করতে হামলা চালানো হবে।

এখন পর্যন্ত গাজায় ইসরাইলি হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ৮৪ জন। এরমধ্যে শিশু আছে ১৭ জন। হামলায় নিহত হয়েছেন হামাসের অন্তত এক ডজন কমান্ডার ও সদস্য। নিজেদের কমান্ডার হারানোর খবর নিশ্চিত করেছে হামাসও। সংগঠনটি গণমাধ্যমকে জানিয়েছে, ইসরাইলের বিমান হামলায় তাদের গাজা সিটি কমান্ডার বাসেম ইসাসহ আরও কয়েকজন জ্যেষ্ঠ নেতা নিহত হয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর