× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ জুন ২০২১, সোমবার, ৯ জিলক্বদ ১৪৪২ হিঃ

গাজায় নিহত বেড়ে ১১৩, বিমান হামলা জোরদার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) মে ১৪, ২০২১, শুক্রবার, ৭:৩২ পূর্বাহ্ন

ফিলিস্তিনের গাজায় হামাসের অবস্থানকে টার্গেট করে টানা বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। এতে গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৩ জনে। আহত হয়েছেন আরো ৫ শতাধিক। ইসরাইল দাবি করেছে, অন্তত ৬০ হামাস কমান্ডার ও সদস্যকে হত্যা করেছে তারা।
হামাসের ভয়াবহ রকেট হামলার জবাবে গত সোমবার থেকে গাজায় বিমান হামলা চালিয়ে আসছে ইসরাইল। তবে গত দুদিনে জোরদার করা হয়েছে হামলার মাত্রা। পাওয়া যাচ্ছে ব্যাপক বেসামরিক মানুষের হতাহতের খবর। নিহতদের মধ্যে ২৭ শিশু ও ১১ নারী রয়েছে বলে দাবি করা হয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে।
এ পর্যন্ত হামাসের হামলায় ৭ ইসরাইলি নিহতের কথা স্বীকার করেছে ইসরাইল। এদের মধ্যে তিনজনই আরব-মুসলিম। একজন ভারতীয় নারী ও ইসরায়েলি এক সেনা।
এদিকে, হামাসের অব্যাহত রকেট হামলা চলছে। ইসরাইলজুড়ে স্বাভাবিক জীবন ব্যহত হচ্ছে এতে। ফলে দেশটি সিদ্ধান্ত নিয়েছে স্থলপথে গাজা আক্রমণ করার। এরইমধ্যে গাজা সীমান্তে অবস্থান করছে ইসরাইলি সেনারা। সেখান থেকেই হামলা চালিয়েছে উত্তর গাজায়। একইসঙ্গে আকাশপথেও চলছে বিভিন্ন টার্গেটে হামলা। সব মিলিয়ে ভীতিকর অবস্থা সৃষ্টি হয়েছে গাজার একাংশে। ইসরাইলের সঙ্গে থাকা সীমান্ত থেকে সরে যাওয়ার আহবান জানানো হয়েছে গাজাবাসীর প্রতি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর