× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ জুন ২০২১, সোমবার, ৯ জিলক্বদ ১৪৪২ হিঃ

আন্তর্জাতিক আহ্বান উপেক্ষা ইসরাইলের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) মে ১৪, ২০২১, শুক্রবার, ৯:৪৮ পূর্বাহ্ন

আন্তর্জাতিক আহ্বানকে উপেক্ষা করছে ইসরাইল। রক্তের নেশায় মেতে উঠেছে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তার নিদের্শে গাজা উপত্যকায় রক্তের হোলি খেলছে ইসরাইলি বাহিনী। আকাশ থেকে বিমান হামলা চলছে। পদাতিক বাহিনী শেল নিক্ষেপ করছে। অবরুদ্ধ করে ফেলেছে গাজা’কে। কারো আহ্বানের প্রতি কর্ণপাত করছে না তারা। আজ শুক্রবারও অব্যাহতভাবে গাজায় বোমা হামলা চালানো হচ্ছে।
সব মিলে সেখানে নিহতের সংখ্যা কমপক্ষে ১১৩। আন্তর্জাতিক মহল থেকে শান্ত থাকার আহ্বান জানানো হলেও একগুঁয়েমি দেখিয়ে নিরস্ত্র গাজাবাসীর ওপর যুদ্ধাস্ত্র দিয়ে হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। এ অবস্থায় গাজাবাসীকে জাতিসংঘ নির্মিত নিরাপদ আশ্রয়স্থলে সরিয়ে নেয়া হয়েছে বা হচ্ছে। অনেক মানুষ এক কাপড়ে ঘর ছেড়েছেন। অনেক নারী তার সন্তানের মৃতদেহ পিছনে ফেলে যাচ্ছেন। সব মিলে গাজায় পুরোপুরি যুদ্ধাবস্থা বিরাজ করছে। সেখান থেকে আল জাজিরার সাংবাদিক সাফওয়াত আল কালআউট বলছেন, সীমান্তে ব্যাপকভাবে মোতায়েন করা হচ্ছে ইসরাইলি সেনা। তবে কোনো কোনো মিডিয়ায় বলা হচ্ছে, এমন স্থল অভিযানের জন্য বড় রকমের প্রস্তুতি নিতে হয়। এই মুহূর্তে তেমন প্রস্তুতি নেই। পর্যাপ্ত সংখ্যক ট্যাংক, সামরিক যান নেই সীমান্তে।
ওদিকে এরই মধ্যে স্থল অভিযান শুরু হয়েছে বলে যে খবর ছড়িয়ে পড়েছে, তা প্রত্যাখ্যান করেছে ইসরাইলের সেনাবাহিনী। কালআউট তার রিপোর্টে বলছেন, গাজার উত্তরাঞ্চলে একজন নারী ও তার তিন সন্তানকে বিমান হামলায় হত্যা করেছে ইসরাইল। এমন এক ভয়াবহতার মধ্যে, যুদ্ধের মধ্যেই পবিত্র ঈদুল ফিতর উৎযাপন করেছেন ফিলিস্তিনিরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mahmud
১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ১০:২৮

আল্লাহ আপনি আমাদের ভাইদের হেফাজত করুন

মোঃ আজিজুল হক
১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৯:৩৬

হে আল্লাহ তুমি এই জালিমদের হাত থেকে মুসলমানদের হেফাজত কর। আমিন

অন্যান্য খবর